খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক  সভা ২১মে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান।

সভায় সিভিল সার্জন জানান ৩৫তম বিসিএস’র মাধ্যমে খুলনায় ১৩জন নতুন ডাক্তার পদায়ন হয়েছে। এছাড়া আরও ১০জন ডাক্তার খুলনায় যোগদান করবে। এর ফলে যে সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারের সংকট রয়েছে তা অনেকাংশে কমে আসবে এবং এতে সাধারণ মানুষের সেবা পেতে সুবিধা হবে। সিভিল সার্জন আরও জানান ইদানিং চিকুনগুনিয়া রোগের প্রাদুর্ভাব দেখা দিচ্ছে যা এডিস মশা বাহিত একটি রোগ। এ ভাইরাসের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য তিনি সিটি কর্পোরেশনের মশা নিধন কার্যক্রমকে আরও বেগবান করার অনুরোধ জানান।

পুলিশ বিভাগ থেকে জানানো হয় আসন্ন রমজান মাসে ভেজাল বিরোধী অভিযানে তাদের  সহযোগিতা অব্যাহত থাকবে। পুলিশ বিভাগের পক্ষ থেকে জানান হয় সন্ধ্যা ও রাতের বেলায় ঘন ঘন লোডশেডিং হলে ছিনতাই, রাহাজানি ও অন্যান্য অপরাধমূলক কার্যক্রম বৃদ্ধি পায়। এজন্য তিনি বিদ্যুৎ বিভাগকে রাতের বেলায় লোডশেডিং কমিয়ে আনার পরামর্শ দেন। অপরদিকে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে বলা হয় আসন্ন রমজান মাসে নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য বেশ কয়েকটি বিদ্যুৎ কেন্দ্র সার্ভিসিংয়ের কাজ চলমান রয়েছে এগুলো সম্পন্ন হলে বিদ্যুতের সমস্যা অনেকাংশে কমে আসবে। এছাড়া সভায় প্রধানমন্ত্রীর প্রতিশ্রত প্রকল্পগুলো দ্রুত বাশটোবায়নের জন্য সংশ্লিষ্ট দপ্তরসমূহকে তাগিদ দেয়া হয়।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, সরকারি দপ্তরসমূহের মধ্যে সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে।  এ সময় তিনি এসডিজি’র অন্যতম লক্ষ্য  মানসম্মত শিক্ষা নিশ্চিত করার জন্য জেলা শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসকে নির্দেশনা প্রদান করেন।  এছাড়া সভাপতি বলেন, যে কোন সেবা প্রদানকে সহজীকরণ করতে হবে যাতে করে এরমধ্যে দালাল চক্র প্রবেশ করতে না পারে। পরিশেষে তিনি শুদ্ধাচারকে স্কুল জীবন থেকে চর্চা করার এবং সকল প্রকার দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান, সিভিল সার্জন, অতিরিক্ত পুলিশ সুপার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *