বিকশিত প্রতিভা আমাদের আলোর পথ দেখাবে

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, নিজেকে সমৃদ্ধ করতে জ্ঞানার্জনের কোন বিকল্প নেই। তিনি বলেন, বাংলাদেশে অনেক সমস্যা থাকলেও এই দেশের মানুষের মধ্যে প্রতিভা আছে। প্রতিভার বিকাশ ঘটানোর অনুকূল পরিবেশ সৃষ্টি করা গেলে বিকশিত প্রতিভা আমাদেরকে আলোর পথ দেখাবে।

সিটি মেয়র আজ রবিবার সকাল ১০টায় খুলনা কলেজিযে়ট গার্লস স্কুল ও কেসিসি উইমেন্স কলেজ অডিটরিয়ামে ‘‘জাতীয় বিতর্ক উৎসব ও কর্মশালা ২০১৭’’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। বাংলাদেশ ডিবেটিং সোসাইটি ২ দিন ব্যাপী এ অনুষ্ঠানের আযে়াজন করে।

তিনি আরো বলেন, বিতর্ক প্রতিযোগিতা শিক্ষার্থীদের জ্ঞানার্জনের পথকে সুগম করে দেয়। কেননা অনেক বেশী জানা থাকলেই কেবল বিতর্কে জয়লাভ করা সম্ভব। তাছাড়া নিজের কথা সুন্দরভাবে উপস্থাপন এবং প্রতিপক্ষের যুক্তি সঠিকভাবে অনুধাবন করে পাল্টা যুক্তি দিযে় তাকে পরাস্ত করার কৌশল শিক্ষার্থীদের উচ্চ শিখরে পৌছাতে সহযোগিতা করে। বর্তমান তথ্য প্রযুক্তি এ ক্ষেত্রে বড় সুবিধা এনে দিযে়ছে উল্লেখ করে তিনি বলেন বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা শুধু শিক্ষা জীবনে নয়, কর্মজীবনেও তারা সফলতা অর্জন করে।

কলেজের অধ্যক্ষ এবং জাতীয় বিতর্ক উৎসব ও কর্মশালার ‘ক’ অঞ্চলের সভাপতি প্রফেসর মোঃ তৌহিদুজ্জামান’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড-যশোর’র সাবেক চেয়ারম্যান প্রফেসর মোঃ আবুল বাশার মোল্যা, বাংলাদেশ ডিবেটিং সোসাইটির নির্বাহী সদস্য মোঃ আলমগীর খান ও জেসমিন আরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক এম এ ওসমান গনি ও স্বাগত বক্তৃতা করেন বাংলাদেশ ডিবেটিং সোসাইটির পরিচালক এ এইচ এম জামাল উদ্দীন। অনুষ্ঠানে খুলনা শিশু সাংবাদিক ফোরামের আহবায়ক তাছমিয়া ইসলাম প্রত্যাশা সহ বিতার্কিকগণ বক্তৃতা করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *