খুবিতে টার্নিটিন সফটওয়্যার ম্যানেজমেন্ট শীর্ষক শিক্ষকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে টার্নিটিন সফটওয়্যার ম্যানেজমেন্ট শীর্ষক শিক্ষকদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি আজ ২৭ নভেম্বর সোমবার অনুষ্ঠিত হয়।

সকাল ১০.১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহিদ সৈয়দ নজরুল ইসলাম ভবনের আইকিউএসির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।
তিনি বলেন, নেতৃত্বের যোগ্যতার কারণে খুলনা বিশ্ববিদ্যালয় গবেষণার ক্ষেত্রে অনেক এগিয়ে গেছে। জার্নালে পাবলিকেশনের সংখ্যাও বেড়েছে। বিশ্বমানের শিক্ষা ও গবেষণা নিশ্চিতে এই সফটওয়্যার সহায়ক ভূমিকা রাখে। প্লাগারিজম বা কুম্ভীলকবৃত্তি রোধে এই সফটওয়্যার অত্যন্ত কার্যকর। তিনি আরও বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে আমাদের বিশ্ববিদ্যালয়েই রিসোর্স পারসন তৈরি হচ্ছে, তারা বাইরের বিভিন্ন প্রতিষ্ঠানে প্রশিক্ষণ দিচ্ছেন। এটা অত্যন্ত ভাল দিক। তিনি এই ধরনের প্রশিক্ষণ আয়োজনের জন্য আইকিউএসির পরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।
আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রশিক্ষণের টেকনিক্যাল সেশনের রিসোর্স পারসন ও অর্থনীতি ডিসিপ্লিনের প্রফেসর ড. মো. নাসিফ আহসান। স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. মতিউল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসির উপ-রেজিস্ট্রার মোঃ নুরুল ইসলাম সিদ্দিকী। উদ্বোধনী অনুষ্ঠানে পর টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হয়। এ প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের ৩৮ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *