জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জুলাই মাসের সভা আজ ১৬ জুলাই রবিবার সকালে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে জেলা প্রশাসন সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডা: সুজাত আহমেদ সভায় জানান, খুলনায় ডেঙ্গু জ্বরের প্রকোপ রয়েছে। খুলনা জেনারেল হাসপাতাল ও সকল উপজেলা হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের চিকিৎসা ও রোগ নির্ণয়ের ব্যবস্থা রয়েছে।
সভায় খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার এস এম বায়জীদ ইবনে আকবর জানান, মহানগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি অতীতের যেকোন সময়ের চেয়ে ভালো অবস্থায় রয়েছে। জনসচেতনতা বৃদ্ধি ও অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং ও উঠান বৈঠক চলমান আছে। মহানগরীতে সাধারণ মানুষের বিনোদনের জন্য পার্ক বা উন্মুক্ত স্থানের ঘাটতি রয়েছে। মানুষের জন্য সুস্থ বিনোদনের সুযোগ সৃষ্টি করা প্রয়োজন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব সভায় জানান, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও মানসম্মত পণ্য বাজারজাতকরণ নিশ্চিতে সংশ্লিষ্ট দপ্তর বিগত মাসে চারটি বাজার তদারকি অভিযান পরিচালনা করেছে ও ৭০ হাজার টাকা জরিমানা আদায় করেছে। এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের অধীনে অনুরূপ ১৪টি অভিযান পরিচালিত হয়েছে।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, খুলনা পাসপোর্ট অফিসে সেবা প্রত্যাশীদের আরও কমসময়ে ও দুর্ভোগ কমিয়ে সেবা প্রদানের চেষ্টা করতে হবে। খুলনায় সম্প্রতি জনসংখ্যা বৃদ্ধির হার বাড়ছে, যা নিয়ন্ত্রণে পরিবার পরিকল্পনা দপ্তরকে মাঠপর্যায়ে আরও সক্রিয় হয়ে মোটিভেশনাল কার্যক্রম চালাতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করে অবকাঠামোগত কোন সীমাবদ্ধ আছে কিনা সে বিষয়ে প্রতিবেদন দিতে উপজেলা নির্বাহী অফিসারদের নির্দেশনা দেন জেলা প্রশাসক।

সভায় খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী অফিসার রেবেকা খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার, সরকারি কর্মচারি, উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *