বিএনপি’র জ্বালাও পোড়াও আন্দোলন, পুড়েছে ১৫ স্থাপনা  ও ১৮৫ বাহন

বিএনপি’র ডাকা হরতাল-অবরোধ কর্মসূচির মাঝে ২৪ দিনে রাজধানীসহ দেশের ৩৪ জেলায় ১৯৭টি স্থানে অগ্নিকাণ্ডের খবর পেয়েছে ফায়ার সার্ভিস। ওই সময় ১৮৫টি যানবাহন ও ১৫টি স্থাপনায় আগুন দেয়া হয়েছে। আজ মঙ্গলবার (২১ নভেম্বর) ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে এ তথ্য জানানো হয়েছে।
সূত্রটি জানায়, গত ২৮ অক্টোবর থেকে ২০ নভেম্বর পর্যন্ত সময়ে এসব আগুনের ঘটনা ঘটে। এর পেছনে ‘উচ্ছৃঙখল জনতা’কে দায়ী করা হচ্ছে।
এসব ঘটনায় ১৮৫টি বাহন ও ১৫টি স্থাপনা পুড়ে যায়। এর মধ্যে ৩৪ জেলায় দিনে গড়ে পাঁচটি বাস ও সাতটি অন্যান্য বাহন পুড়ে যায়। এছাড়া ৬০টি উপজেলায় আগুনের ঘটনা ঘটেছে।
ফায়ার সার্ভিসের তথ্য অনুযায়ী, ঢাকা দক্ষিণের মিরপুরে আগুনের ঘটনা ঘটেছে সবচেয়ে বেশি। উপজেলার দিকে থেকে সবচেয়ে বেশি আগুনের ঘটনা ঘটেছে গাজীপুরে। এতে পুড়েছে ১১৮টি বাস, ২৬টি ট্রাক, ১৩টি কাভার্ড ভ্যান, আটটি মোটরসাইকেল, দুটি ব্যক্তিগত গাড়ি, তিনটি করে মাইক্রোবাস, পিকআপ, লেগুনা ও সিএনজি, দুটি ট্রেনের বগি, একটি করে নছিমন, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের পানিবাহী গাড়ি ও পুলিশ গাড়ি।
এ ২৪ দিনে ১৫টি স্থাপনায় আগুন দেয়ার ঘটনা ঘটেছে। এর মধ্যে রয়েছে বিএনপির পাঁচটি ও আওয়ামী লীগের একটি অফিস। এছাড়া পুড়েছে বিদ্যুৎ অফিস, বাস কাউন্টার, শো-রুম ও অন্যান্য স্থাপনা।
এ সময় অগ্নিকাণ্ডে ফায়ার সার্ভিসের দুজন উদ্ধারকর্মীসহ আহত হয়েছেন ৫ জন। দেশজুড়ে এসব অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের ৩৪১টি ইউনিট ও এক হাজার ৮৮৮ কর্মী।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *