যৌথ শিক্ষা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে খুবির সাথে ইউএসএইড’র এমওইউ স্বাক্ষরিত

যৌথ শিক্ষা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের সাথে ইউএসএইড ফিড দ্য ফিউচার- বাংলাদেশ ইমপ্রুভিং ট্রেড এন্ড বিজনেস এনাবলিং এনভায়রনমেন্ট অ্যাক্টিভিটির সাথে এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষে এমওইউতে স্বাক্ষর করেন ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী ও ইউএসএইড’র পক্ষে চিফ অব পার্টি মার্ক শিম্যান।
আজ ২৮ নভেম্বর (মঙ্গলবার) দুপুর ১২.১৫ মিনিটে শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের উপাচার্যের সভাকক্ষে এমওইউ স্বাক্ষর উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী। ভার্চ্যুয়ালি যুক্ত থেকে বক্তব্য রাখেন ইউএসএইড ফিড দ্য ফিউচার- বাংলাদেশ ইমপ্রুভিং ট্রেড এন্ড বিজনেস এনাবলিং এনভায়রনমেন্ট অ্যাক্টিভিটির চিফ অব পার্টি মার্ক শিম্যান।
এসময় ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মো. নূর আলম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, প্রফেসর ড. মো. নূরুন্নবী, ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের প্রধান প্রফেসর শেখ মাহমুদুল হাসান এবং সশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
স্বাক্ষরিত এমওইউতে উল্লেখ করা হয়, ইউএসএইড ফিড দ্য ফিউচার- বাংলাদেশ ইমপ্রুভিং ট্রেড এন্ড বিজনেস এনাবলিং এনভায়রনমেন্ট অ্যাক্টিভিটি বাংলাদেশের লজিস্টিক সেক্টরের চাহিদার জন্য একটি সমন্বিত সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট কারিকুলাম তৈরি করেছে। এই কোর্সের মূল উদ্দেশ্য হল বাংলাদেশে খুলনা বিশ্ববিদ্যালয় এবং অন্যান্য প্রতিষ্ঠানকে এমন একটি পাঠ্যক্রম প্রদান করা যা আগে স্থানীয় শিক্ষাক্ষেত্রে বিদ্যমান ছিল না। এই পাঠ্যক্রমের বিকাশের জন্য ট্রেড অ্যাক্টিভিটি শিক্ষাবিদ, স্থানীয় লজিস্টিক শিল্প বিশেষজ্ঞ এবং একজন আন্তর্জাতিক ফরওয়ার্ডিং বিশেষজ্ঞদের একটি দল নিযুক্ত করেছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *