অবিলম্বে আলিম জুট মিলের শ্রমিক কর্মচারীদের পাওনা পরিশোধ সহ মিলটি রাষ্ট্রয়াত্ব খাতে রাখতে সরকারের প্রতি আহবান।

পাট ও পাট শিল্প রক্ষা কমিটির নেতৃবৃন্দ এক বিবৃতিতি অবিলম্বে আলিম জুট মিলের শ্রমিক কর্মচারীদের পাওনা পরিশোধ সহ মিলটি রাষ্ট্রয়াত্ব খাতে রাখতে সরকারের প্রতি আহবান জানান।

তারা বলেন ইতিপূর্বে বিশ্বব্যাংক সহ দাতা গোষ্ঠির তথাকথিত পরামর্শ ও সরকারের অবেহেলার কারণে ৫৭টি মিল বিক্রি/বন্ধ ও ব্যাক্তি মালিকানায় ছেড়ে দেওয়া হয়েছে, যার অধিকাংশ মিলের কোন অস্তিত্ব নেই। শতভাগ মুল্য সংযোজনকারী পরিবেশ বান্ধব পাটপণ্যের চাহিদা যখন বিশ্বব্যপী বৃদ্ধি পাচ্ছে তখন রাস্ট্রয়াত্ব পাটকল রক্ষা করতে সরকার ব্যর্থ হচ্ছে।

তারা বলেন আলিম জুটমিলের অংশিদারিত্ব নিয়ে দীর্ঘ বছর যাবৎ মামলা চলছে। সরকারের পক্ষ থেকে এ নিয়ে প্রকৃত তথ্য উপাত্তর অভাবে আলিম জুটমিল হস্তান্তরের আদলতের রায় সরকারের ব্যর্থতাকে দায়ী করেন।

তারা আশংকা প্রকাশ করেন, ভবিষ্যতে দাতা গোষ্ঠি ও কিছু সুবিধাবাদি গোষ্ঠির স্বার্থে রাষ্ট্রয়াত্ব পাটকলের ভবিষ্যত হুমকির সম্মুখিন হতে পারে।তারা বলেন, শুধু মোড়কে পাটপণ্য ব্যবহার বাধ্যতামূলক আইন পুর্নাঙ্গ বাস্তবায়ন হলে পাটকলের সংকট কেটে যাওয়া সহ পাটকলগুলি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হবে। এর জন্য সরকারের যথাযত কার্যকারী উদ্যোগ গ্রহণ প্রয়োজন, একই সংগে পাট অর্থনীতির বিকাশে দ্রুত নীতি ও পরিকল্পনা গ্রহণ করতে হবে।

বিবৃতি প্রদান করেন পাট ও পাটশিল্প রক্ষা কমিটির সদস্য শ্রমিক নেতা শহিদুল্লাহ চৌধুরী, হাফিজুর রহমান ভুইয়া, এ আর আমান,খালিদ হোসেন, সিদ্দিকুর রহমান,আব্দুর রহমান, শরিফুজ্জামান শরিফ,নাজমুল ইসলাম মুকুল,কবির হোসেন, প্রকৌশলী ফরিদ উদ্দিন,ইস্কেন্দার আলী,আব্দুল খালেক,ইমদাদুল হক প্রমুখ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *