একটি মটর সাইকেলের হেলমেট ৩৭ হাজার টাকা !

আজব হলেও গুজব নয়। একটি মটর সাইকেলের হেলমেটের দাম ৩৭ হাজার টাকা দেখানো হয়েছে। খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) এক প্রকৌশলির বিরুদ্ধে মটর সাইকেলের হেলমেট ক্রয়ে এমনই অনিয়ম ধরা পড়েছে।তিনি একটি হেলমেটের দাম দেখিয়েছেন ৩৭ হাজার টাকা । ইনি হচ্ছেন উপ-সহকারী প্রকৌশলী (যান্ত্রিক) সেলিমূল আল আজাদ। এ খবর ছড়িয়ে পড়লে নগর ভবনে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কেসিসির উন্নয়নমূলক কাজ তদারকি করতে সহকারী প্রকৌশলী শেখ মোহাম্মদ হোসেনের নামে বাজাজ কোম্পানীর একটি মটরসাইকেল বরাদ্ধ দেয়া হয়। যার মডেল নং-ডিআইএসসিওভিইআর-১৩৫।অরিজিনাল ভারত। মটরসাইকেল, রেজিস্ট্রেশন, ইন্সুরেন্স, হেলমেট ও রেইনকোট বাবদ বিল করা হয় মোট ১ লাখ ৮৫ হাজার ৭শ’ ২৪ টাকা। ওই এস্টিমেট গত ২৯/১১/১০ তারিখে দাখিল করেন প্রকৌশলী সেলিমূল আল আজাদ।

তিনি সবার চোখ ফাকি দিয়ে ওই টাকা উত্তোলন করেনেন। সম্প্রতি ওই মটর সাইকেলটি চুরি হয়ে যায়। এ সময় মটর সাইকেল ক্রয়ের নথি তলব করা হয়। তখনই হেলমেট ক্রয়ের অস্বাভাবিক বিষয়টি ধরা পড়ে।যা নিয়ে নগর ভবনে ব্যাপক আলোচনা হয়। এই হেলমেটের বাজার দর আছে ২৫০ টাকা থেকে শুরু করে ৩৫শ’ টাকা পর্যন্ত। সহকারী প্রকৌশলী শেখ মোহাম্মদ হোসেন বলেন, ওই হেলমেটের দাম সর্বোচ্চ ২ হাজার টাকা হতে পারে।কিন্তু ৩৭ হাজার টাকা দিয়ে হেলমেট ক্রয়ের বিষয়টি রহস্য জনক।

এ ব্যাপারে কেসিসির সচিব এম ইদ্রিস সিদ্দিকী বলেন, হেলমেট ক্রয়ের অনিয়মের বিষয়টি কর্তৃপক্ষ অবগত হয়েছে। তার নির্দেশনা মতে কেসিসির ম্যাজিস্ট্রেট মোঃ এরাদত হোসেন কে প্রধান করে এক সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এর দায় এড়াতে পারেন না নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) আঃ আজিজ।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত প্রকৌশলী সেলিমূল আল আজাদ অভিযোগ অস্বীকার করে বলেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *