একশনএইড বাংলাদেশ’র ৩০ বছর পূর্তি উপলক্ষ্যে সংবাদ সম্মেলন

একশনএইড বাংলাদেশ’র ৩০ বছর পূর্তি উপলক্ষ্যে আজ খুলনা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বর্ষ পূর্তি উদ্‌যাপন কমিটির আহবায়ক মোস্তফা নুরুজ্জামান।

তিনি বলেন, একশনএইড ৩০ বছর যাবৎ বাংলাদেশে তার সমমনা সংগঠনগুলির সাথে শহর ও গ্রামে দারিদ্র এবং অসাম্যের বিরুদ্ধে নিরলস কাজ করে চলেছে। বন্যা ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সর্বশক্তি নিয়ে কাজ করেছে ও তাদের সহয়তা দেওয়ার চেষ্টা করেছে।

তিনি বলেন, এর পাশাপাশি দীর্ঘমেয়াদে দুর্যোগ ঝুঁকি হ্রাস, জরবায়ু পরিবর্তনের সাথে অভিযোজন ক্ষমতা বৃদ্ধি, লবণাক্ত অঞ্চলে সুপেয় পানি ও লবণসহিষ্ণু কৃষি সহ নদী ও বিল রক্ষায় জনগণের সাথে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, দরিদ্র জনগোষ্ঠির মধ্যে নারী ও প্রতিবন্ধীরা যাবে রাষ্ট্রিয় সম্পদ ও সেবার অধিকারী হতে পারে সেজন্য কাজ করছে একশনএইড। তা ছাড়াও শিশু সুরক্ষা বিশেষ করে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা, সৃজনশীলতার বিকাশ ও সুনাগরীক হিসেবে তাদের গড়ে তুলতে ১০ বছরব্যাপি প্রকল্প বাস্তবায়ন করছে, যা সরকারের সহস্রাব্দ(এমডিজি) উন্নয়নের লক্ষ্যমাত্রার সাথে সামঞ্জস্যপূর্ণ।

তিনি বলেন, একশনএইড বাংলাদেশ’র ৩০ বছর পূর্তি উপলক্ষ্যে খুলনা ও বরিশাল বিভাগের ১১টি সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে আগামী ২৫ অক্টোবর খুলনা জিয়াহল প্রাঙ্গনে দিনব্যাপী অনুষ্ঠানের অয়োজন করা হয়েছে। সকাল ১০ টায় শুরু হয়ে সারাদিনের অনুষ্ঠানে থাকবে নানা কর্মসূচী। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খুলনা সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান ও খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস। এ ছাড়াও উপস্থিত থাকবেন একশনএইড’র কান্ট্রি ডিরেক্টর ফারাহ্‌ কবির।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *