খুলনার পাইকগাছায় দলিত জনগোষ্ঠির উপর হামলা, দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

খুলনার পাইকগাছা উপজেলার বাঁকায় দলিত জনগোষ্ঠির উপর বর্বর হামলা, বাড়িঘর ভাংচুর, নারীদের শ্লিলতাহানী ও লুটপাটকারীদের শাস্তির দাবিতে বাংলাদেশ দলিত পরিষদের উদ্যোগে আজ খুলনা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের কেসিসি শাখার সভাপতি সঞ্জয় দাস।

তিনি বলেন, পাইকগাছা উপজেলার বাঁকা দাস পাড়ায় গত ৭ নভেম্বর দরিত পল্লির পাশ্ববর্তী মাঠে দলিত পল্লির শিশুরা ফুটবল খেলছিলো। এ সময় পাশ্ববর্তী উচ্চবর্ণের ঘোষ সম্প্রদায়ের সন্ত্রাসীরা খেলা কে কেন্দ্র করে পার্শ্ববর্তী দাস পাড়ায় হামলা চালায় এবং শতাধিক পরিবার কে ভিটে থেকে উচ্ছেদের উদ্দেশ্যে ভোলানাথ ঘোষ, লিটন ঘোষ, রিপণ ঘোষ, তাপস ঘোষ, সুমন ঘোষ, উত্তম ঘোষ, মিঠুন ঘোষ, নুরুদ্দিন সহ অন্যান্যরা দা, শাবল, লোহার রড ও লাঠিসোটা নিয়ে হামলা করে।

এ সময় হামলাকারীরা বাড়িঘর ভাংচুর করে, নারীদের বিবস্ত্র করে শ্লিলতাহানী করে, লুটপাট করে এবং হত্যার উদ্দেশ্যে ৬ জন কে পিটিয়ে মারাত্মক জখম করে এবং মুচিদের মারলে কিছুই হয় না বলে উল্লাস করতে করতে চলে যায়।

ঘটনার সময় বাঁকা পুলিশ ক্যাম্পের কতিপয় সদস্য সন্ত্রাসীদের নিবৃত্ত করার চেষ্টা করেও ব্যার্থ হয়। হামলায় গুরুতর আহত ছয় নারী-পুরুষ কে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ অবস্থায় সম্মেলনের পক্ষ থেকে প্রশাসনের প্রতি উল্লিখিত সন্ত্রাসীদের গ্রেপ্তার ও কঠোর শাস্তির দাবি জানানো হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *