খুলনায় আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০১৪ পালিত

নানা আয়োজনের মধ্যে দিয়ে আজ খুলনায় আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০১৪ পালিত হয়। খুলনা জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস যৌথভাবে এ সকল কর্মসূচির আয়োজন করে। খুলনা জেলা প্রশাসকের নেতৃত্বে এ উপলক্ষে অফিসার্স ক্লাব থেকে সকালে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘ নিরাপদ অভিবাসন, দিন বদলের লক্ষ্য অর্জন’।

এ উপলক্ষ্যে আজ সকালে খুলনা অফিসার্স ক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান মিজান।

প্রধান অতিথির বক্তৃতায় মুহাম্মদ মিজানুর রহমান বলেন, বর্তমান সরকারের সময়োচিত পদক্ষেপের ফলে আমাদের দেশের জনশক্তি আজ দক্ষ মানব সম্পদ। এ মানব সম্পদ বিশ্বের বিভিন্ন স্থানে যোগ্যতার সাথে বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছেন। তারা যে রেমিট্যান্স পাঠাচ্ছেন তা আমাদের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। প্রবাসীরা যাতে সহজে ও দ্রুততার সাথে টাকা পাঠাতে পারে এ জন্য কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। এ ক্ষেত্রে দূতাবাসগুলোকে যথাযথ ভূমিকা পালন করতে হবে। তিনি আরও বলেন, যারা বাইরে যেতে ইচ্ছুক তারা এবং প্রবাসে অবস্থানকারীরা যাতে কোন ধরণের হয়রানির শিকার না হন এজন্য সংশ্লিষ্ট সকলকে আরও সচেতন থাকতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আনিস মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনতা ব্যাংক খুলনার মহাব্যবস্থাপক মোস্তফা জালাল উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপংকর বিশ্বাস ও খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ। স্বাগত বক্তৃতা করেন জেলা কর্মসংস্থান অফিসের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ।

অভিবাসন দিবস উপলক্ষে বিএমইটি, পাসপোর্ট অফিস, বিভিন্ন ব্যাংক ও এনজিও’র অংশগ্রহণে আজ দিনব্যাপী অফিসার্স ক্লাব মিলনায়তনে আয়োজন করা হয় অভিবাসন মেলা। মেলা প্রাঙ্গণে সকাল ১১টায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ ছাড়া বিকেলে সার্কিট হাউজ মাঠে প্রীতি টি-টুয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীকে সম্মাননা প্রদান করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *