খুলনায় জাতীয় সঞ্চয় প্রকল্পের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

জাতীয় সঞ্চয় অধিদপ্তর খুলনা আঞ্চলিক কার্যালয়’র আয়োজনে আজ সকালে বাংলাদেশ ব্যাংক খুলনা’র সভা কক্ষে জাতীয় সঞ্চয় প্রকল্পের উপর প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। জাতীয় সঞ্চয় অধিদপ্তরের মহা-পরিচালক(যুগ্ম সচিব) মাহমুদা আখতার মীনা প্রধান অতিথি হিসেবে এ কর্মশালার উদ্বোধন করেন।

তিনি বলেন,আজকের সঞ্চয় আগামী দিনের সমৃদ্ধি বয়ে আনবে। সঞ্চয়ের মাধ্যমে দেশের অর্থনীতির বুনিয়াদ মজবুত হয়। সঞ্চয় ব্যক্তির অর্থনৈতিক নিরাপত্তার পাশাপাশি স্বচ্ছলতা আনয়ন করে। তিনি সঞ্চয় প্রকেল্পর কার্যক্রমকে সফল করতে সংশ্ল্লিষ্টদের সমন্বয় ও সহযোগিতার মাধ্যমে কাজ করার আহ্বান জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বাংলাদেশ ব্যাংক খুলনা’র নির্বাহী পরিচালক মোঃ নাজিমুদ্দিন, জাতীয় সঞ্চয় অধিদপ্তর’র পরিচালক(প্রশাসন ও জনসংযোগ) আয়েজউদ্দিন, বাংলাদেশ ব্যাংকের মহাপরিচালক ডিএমডি বিষ্ণুপদ সাহা, জাতীয় সঞ্চয় অধিদপ্তর’র(নীতি, অডিট ও আইন) মোঃ আবু তালেব এবং ডাক অধিদপ্তর’র পরিচালক(সঞ্চয় ও বীমা) মোখতার আহমেদ।

বক্তারা বলেন, সঞ্চয় দেশের মুদ্রাস্ফীতি রোধ করে, শর্তযুক্ত বৈদেশিক ঋণ ও সাহায্যের হাত হতে দেশকে রক্ষা করে। সঞ্চয় দেশের বাজেটের ঘাটতি পূরণে সহায়তা করে। এজন্য জনগণকে উদ্বুদ্ধ করতে কর্মকর্তাদের প্রশিক্ষণের পাশাপাশি ব্যাপকভাবে প্রচারণা চালানোর ওপর বক্তারা গুরুত্বারোপ করা হয়।

কর্মশালায় সঞ্চয়পত্র নীতিমালা প্রয়োগ, সঞ্চয়পত্র মজুদ, সংরক্ষণ, সঞ্চয়পত্র নগদায়ন ও পুনঃভরন সহ বিভিন্ন বিষয়ে নিয়ে মতামত এবং প্রশ্ন-উত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় সঞ্চয় আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক(খুলনা ও বরিশাল বিভাগ) মোঃ আব্দুল লতিফ। স্বাগত বক্তৃতা করেন জাতীয় সঞ্চয় আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক(প্রশাসন) মোঃ আবু তালহা।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *