খুলনায় নৌবাহিনীর নবীন নাবিকদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

বাংলাদেশ নৌবাহিনীর বি/২০১৪ ব্যাচের ৫৭৭ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ আজ খুলনাস্থ নৌবাহিনী ঘাঁটি তিতুমীর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব, এনবিপি, এনডিসি,পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও আকর্ষণীয় মার্চপাস্টের সালাম গ্রহণ করেন।

নৌবাহিনী প্রধান নবীন নাবিকদের উদ্দেশ্যে প্রদত্ত বক্তৃতায় নিজেদেরকে যোগ্য নাবিক হিসেবে গড়ে তোলা এবং অর্জিত জ্ঞান ভবিষ্যতে কর্মজীবনে কাজে লাগিয়ে জাতীয় নিরাপত্তা ও অগ্রগতির পথে সঠিকভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান। তিনি নবীন নাবিকদের পেশা হিসেবে দেশের সেবা ও দেশ গড়ার পবিত্র দায়িত্ব বেছে নেয়ায় আন্তরিক অভিনন্দন জানান এবং এ লক্ষ্যে দৃঢ় পদক্ষেপে এগিয়ে যাওয়ার নির্দেশ দেন।

তিনি জানান, নৌবাহিনীকে ত্রিমাত্রিক নৌবাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বর্তমান সরকারের সূদুর প্রসারী পরিকল্পনা অনুযায়ী ঘাঁটি সুবিধাসহ ২০১৬ সালের মধ্যে সংযোজন হবে সাবমেরিন। এছাড়া নৌবাহিনীর জন্য চীনে দু’টি আধুনিক করভেটের নির্মাণ কাজ চলমান রয়েছে। তিনি আধুনিক যুদ্ধজাহাজ ও সাবমেরিন সংযোজনের মাধ্যমে অচীরেই বাংলাদেশ নৌবাহিনী একটি ত্রিমাত্রিক ও যুগোপযোগী নৌবাহিনী হিসেবে আত্মপ্রকাশের অভিপ্রায় ব্যক্ত করেন। নৌবাহিনী প্রধান স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণকারী বীর সেনাদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সকল নৌ সদস্যকে দেশপ্রেমে অনুপ্রাণিত হয়ে একযোগে কাজ করার নির্দেশ দেন।

নৌবাহিনীর বি/২০১৪ ব্যাচের নবীন নাবিকদের মধ্যে মোঃ জামাল হোসেন, ডিই/ইউসি/ইউটি পেশাগত ও সকল বিষয়ে সেরা চৌকষ নাবিক হওয়ার গৌরব অর্জন করেন। অনন্য এ সাফল্যের জন্য নৌবাহিনী প্রধান তাকে ‘নৌ প্রধান পদক’ প্রদান করেন। এছাড়া আমিনুর ইসলাম দ্বিতীয় স্থান অধিকার করে ‘কমখুল পদক’ এবং মোঃ সাইফুল ইসলাম তৃতীয় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ লাভ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে নৌ সদরের পিএসওগণ, খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার, খুলনা ও যশোর এলাকার পদস্থ সামরিক ও বেসামরিক অফিসারগণ এবং নবীন নাবিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *