খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আনিস মাহমুদ।

এতে কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য খুলনা-৩ আসনের সংসদ সদস্য মন্নুজান সুফিয়ান এবং খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ উপস্থিত ছিলেন।

সভায় মাদক ব্যবসায়ী ও মাদকাসক্তদের গ্রেফতার করতে পুলিশ প্রশাসনকে তথ্য দেয়ার জন্য মাদকদ্রব্য অধিদপ্তরকে নির্দেশ দেয়া হয়।

 বাল্যবিবাহ, মাদক, খাদ্যে ভেজাল বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিটি উপজেলাতে ক্যাম্পেইন জোরদার করার আহবান জানান হয়।  পুলিশের তৎপরতার পাশাপাশি সামাজিক প্রতিরোধ তৈরি করলে এলাকাভিত্তিক সন্ত্রাস দূর করা সম্ভব হবে বলে সভায় আশা প্রকাশ করা হয়।  এছাড়া  অতিথি পাখি নিধন বন্ধে কার্যকর ব্যবস্থা নেয়া, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ, লাইসেন্স বিহীন ইজিবাইক চলাচল ও এতে অতিরিক্ত যাত্রীবহন বন্ধ এবং জুয়া ও ক্যারামবোর্ড খেলা বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত হয়।

 সভায় পুলিশ সুপার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান, বিজিবি এবং কেএমপি’র প্রতিনিধিসহ সংশ্লিষ্ট সদস্যরা অংশগ্রহণ করেন।

 সভায় আইন-শৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয় খুলনা জেলার নয়টি থানায় গত নভেম্বর মাসে চুরি ০৩টি, খুন ০৩টি, অস্ত্র আইনে ০২টি, দ্রুত বিচার আইনে ১টি, ধর্ষণ ০৬টি, অপহরণ ০১টি, নারী ও শিশু নির্যাতন ৩৬টি, নারী ও শিশু পাচার ০৮টি, মাদকদ্রব্য ১৪টি এবং অন্যান্য আইনে ৯১টি সহ মোট ১৬৫টি মামলা দায়ের হয়।  গত অক্টোবর মাসে মামলা দায়ের হয়েছিল ১৮৭টি।

 মহানগরীর আটটি থানায় গত নভেম্বর মাসে রাহাজানি ২টি, চুরি ৭টি, খুন ০১টি, অস্ত্র আইনে ০১টি, দ্রুত বিচার ০৩টি, ধর্ষণ ০১টি, নারী ও শিশু নির্যাতন ২৩টি, নারী ও শিশু পাচার ০১টি, মাদকদ্রব্য ৬৭টি এবং অন্যান্য ৪৩টি সহ মোট ১৪৯টি মামলা দায়ের হয়েছে। গত অক্টোবর মাসে এ সংখ্যা ছিল ১৬৯টি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *