খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আনিস মাহমুদ।

সভায়কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য খুলনা-৪ আসনের সংসদ সদস্য এসএস মোস্তফা রশীদী সুজা, খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস এবং খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্বমিজানুর রহমান মিজানউপস্থিত ছিলেন।

জেলার আইনশৃঙ্খলা প্রতিবেদনে দেখা যায় গত সেপ্টেম্বর মাসে জেলার নয়টি থানায় মোট ১৯৯টি এবং মহানগরীর আটটি থানায় ১৪৭টি মামলা দায়ের হয়েছে।

সভায় খুলনায় অনুষ্ঠিতব্যআসন্ন বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে জাতীয় দলের টেস্ট ম্যাচ উপলক্ষ্যেনিরাপত্তা জোরদার করা ও যানযট নিরসনে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়। এছাড়াও রাস মেলার সময় সুন্দরবনে হরিণ শিকার ও বাঘের চামড়া পাচার প্রতিরোধ, স্কুল-কলেজে মাদক বিরোধী সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা, পাবলিক প্লেসে ধূমপান বন্ধ ও এর বিরুদ্ধে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা, লীজ দেয়া জলমহালগুলোতে সন্ত্রাসীদের হস্তক্ষেপ বন্ধ করা, কলেজ ক্যাম্পাসগুলোতে রাতের বেলায় পুলিশি টহল অব্যহত রাখা, ইভটিজিং প্রতিরোধ, নগরীতে চুরি-ডাকাতি প্রতিরোধে পুলিশের নজরদারি বৃদ্ধি করা, মাদক ব্যবসায়ীদের মোবাইল কোর্টের মাধ্যমে সাজা দেওয়া, যানচলাচল নির্বিঘ্ন রাখতে ইজি বাইক চলাচল নিয়ন্ত্রণে রাখা, জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া, লাইসেন্স বিহীন মোটর সাইকেল চালকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া, বাল্য বিবাহ, চিংড়িতে অপদ্রব্য পুশ বন্ধে ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বটিয়াঘাটাতে খাস জমি বন্দোবস্তও কয়রাতে দেবত্তর সম্পত্তির বিষয়ে আলোচনা করা হয়। এ ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের সমন্বয়ের মাধ্যমে কাজ করার আহ্বান জানান হয়। এছাড়া সম্প্রতি পাইকগাছায় জলদস্যু ও বনদস্যুদের বিরুদ্ধে অভিযানে পুলিশের সাহসী ভূমিকা জনমনে যে স্বস্তি ফিরে এসেছে তার জন্য পুলিশ প্রসাশনের প্রতি সন্তুষ্টি জ্ঞাপন করা হয়।

সভায় পুলিশ সুপার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান, বিজিবি এবং কেএমপি’র প্রতিনিধিসহ সংশ্লিষ্ট সদস্যরা অংশগ্রহণ করেন।

সভায় আইন-শৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয় মহানগর ব্যতীত জেলার নয়টি থানায় গত সেপ্টেম্বর মাসে ডাকাতি ০১টি, রাহাজানি ০১টি, চুরি ০৮টি, খুন ০৬টি, অস্ত্র আইনে ০৯টি, অস্ত্র উদ্ধারে(দেশী তৈরি পাইপগান-০৮টি, দেশী তৈরি বন্দুক-০২টি, বিদেশী পিস্তল-০১টি, পিস্তলের ম্যাগাজিন-২টি, বন্দুকের কার্তুজ-১০টি ও ছোরা ৪টি) ধর্ষণ ০৭টি, নারী ও শিশু নির্যাতন ৩৩টি, নারী ও শিশু পাচার ০৬টি, মাদকদ্রব্য ২৯টি এবং অন্যান্য আইনে ৯৯টি সহ মোট ১৯৯টি মামলা দায়ের হয়। গত আগস্ট মাসে মামলা দায়ের হয়েছিল ২৩০টি।

মহানগরীর আটটি থানায় গত সেপ্টেম্বর মাসে ডাকাতি-০১টি, রাহাজানি ০৫টি, চুরি ১৩টি, অস্ত্র আইনে ০৪টি, অস্ত্র উদ্ধার (পিস্তল-০১টি,রিভলবার-২টি,গুলি-০৭ রাউন্ড ও ম্যাগাজিন-৪টি), দ্রুত বিচার ০১টি, ধর্ষণ ০২টি, অপহরণ ০২টি নারী ও শিশু নির্যাতন ২৪টি, নারী ও শিশু পাচার ০১টি, মাদকদ্রব্য ৫৭টি এবং অন্যান্য ৩৭টি সহ মোট ১৪৭টি মামলা দায়ের হয়েছে। গত আগস্ট মাসে এ সংখ্যা ছিল ১২৪টি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *