খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে যথাযথ মর্যাদায় আজ শুক্রবার স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৩৯তম মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৪ পালন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে নগর ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া’র আয়োজন করা হয়। অনুষ্ঠানমালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান।

বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালী জাতির অবিসংবাদিত নেতা ও স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্থপতি। বাঙালীর অধিকার ও স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় তাঁর অবদান জাতি যুগ যুগ ধরে স্মরণ করবে। তিনি বলেন, এদেশের মানুষের আকাঙ্খা পূরণে প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি সাহসিকতার সাথে বলিষ্ঠ নেতৃত্ব দেন। সকল প্রকার অত্যাচার, শোষণ-বঞ্চনার বিরুদ্ধে তিনি আজীবন সংগ্রাম করে গেছেন। এদেশের জন্য তার অবিস্মরণীয় অবদান জাতির ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

কেসিসি’র প্রধান নির্বাহী অফিসার মোঃ আব্দুল হান্নান বিশ্বাস’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র প্যালেন মেয়র-৩ রুমা খাতুন ও কাউন্সিলর মোঃ শামসুজ্জামান মিয়া স্বপন। অনুষ্ঠান পরিচালনা করেন কাউন্সিলর মোঃ আলী আকবর টিপু। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংরক্ষিত আসনের কাউন্সিলর সাহিদা বেগম, মাহমুদা বেগম, মনিরা আক্তার সহ কেসিসি’র অফিসার ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৯টায় শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করনে। পুরস্কার বিতরণ শেষে তিনি জাতির জনকের প্রতিকৃতিতে মাল্যদান করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *