দুর্গাপূজা এবং ঈদ-উল-আযহায় সার্বিক নিরাপত্তার ওপর গুরুত্ব দিয়ে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

আসন্ন দুর্গাপূজা এবং ঈদ-উল-আযহা উপলক্ষে খুলনা জেলায় সার্বিক নিপত্তার ওপর গুরুত্ত দিয়ে আজ সকালে জেলা প্রশাসক আনিস মাহমুদ’র সভাপতিত্বে তাঁর সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভায় মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ প্রধান অতিথির বক্তৃতায় বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। তবে জঙ্গীবাদ চিন্তাধারীরা যাতে বিশৃঙ্খলা ঘটাতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। কেননা সামনে হিন্দু ও মুসলমান সম্প্রদায়ের দু’টি বড় উৎসব সমাগত।

সভায় সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদী সুজা, এ্যাডভোকেট শেখ নূরুল হক এবং জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ উপস্থিত ছিলেন।

আইন-শৃঙ্খলা কমিটির সভায় গরুর হাটগুলোতে যাতে শান্তি-শৃঙ্খলা বজায় থাকে এ ব্যাপারে দীর্ঘ আলোচনা হয়। এছাড়া মাদকের অপব্যবহার, বাল্যবিবাহ প্রতিরোধ, বিচ্ছিন্ন ডাকাতির ঘটনা, অবৈধভাবে বালু উত্তোলন বিষয়েও আলোচনা হয়।

আইন-শৃঙ্খলা সভায় উত্থাপিত জেলার অপরাধ চিত্রে দেখা যায় জেলার নয়টি থানায় গত আগষ্ট মাসে একটি ডাকাতি, ছয়টি চুরি, চারটি খুন, সাতটি অস্ত্রআইনে, তেত্রিশটি অস্ত্র উদ্ধার, পাঁচটি ধর্ষণ, একটি অপহরণ, ৪৯টি নারী নির্যাতন, চারটি শিশু ও নারী পাঁচার, ২৮টি মাদকদ্রব্য এবং ১২৪টি অন্যান্য মামলাসহ মোট ২৩০টি মামলা দায়ের হয়। গত জুলাই মাসে মামলা দায়েরের সংখ্যা ছিল ২০২টি।

খুলনা মহানগরীর আটটি থানায় গত আগষ্ট মাসে সাতটি রাহাজানি, ০৮টি চুরি, একটি খুন,পাঁচটি অস্ত্র আইনে, আঠারটি অস্ত্র উদ্ধারে, দ্রুত বিচারে একটি, একটি ধর্ষণ, দু’টি অপহরণ, ১১টি নারী ও শিশু নির্যাতন, একটি নারীপাঁচার, ৪৫টি মাদক দ্রব্য ও ৪২টি অন্যান্যসহ মোট ১২৪টি মামলা দায়ের হয়। গত জুলাই মাসে মামলার সংখ্যা ছিল ১৩৭টি

সভায় পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, সিভিল সার্জন ডা. মোঃ ইয়াসিন আলী সরদার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এস এম অজিয়র রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান, র‌্যাব, বিজিবি, কোষ্টগার্ড, কেসিসির প্রতিনিধিসহ ইউএনও ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *