নগরীতে ভ্রাম্যমান আদালতের অভিযান এক লক্ষ ১২ হাজার টাকা জরিমানা

আজ খুলনা মহানগরীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানে নগরীর ফেরিঘাট মোড়ের জেসকো কাবাব,দোলখোলা ইসলামপুর রোডের সাতক্ষীরা ঘোষ ডেয়ারী ও নিউ সাতক্ষীরা ঘোষ ডেয়ারী, সোনাডাঙ্গা বাইপাস সড়কে তপন চানাচুর, সোনাডাঙ্গা বাসটার্মিনালের সাতক্ষীরা ঘোষ ডেয়ারী ও বিসমিল্লাহ হোটেল,বয়রা বাজারের নিউ সাতক্ষীরা ঘোষ ডেয়ারী ও বয়রা ষ্টোর কে বিভিন্ন অনিয়মে রজন্য এক লক্ষ ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পণ্যে উৎপাদন তারিখ লিপিবদ্ধ না থাকায়, খুচরামূল্য লেখানা থাকায়, মূল্য তালিকা প্রদর্শন না করায়, নোংরা পরিবেশে পণ্য উৎপাদন, পঁচা- বাসিখাবার ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭,৩৮,৪৩,৪৬ ও ৫১ ধারায় নগরীর ফেরিঘাট মোড়ের জেসকো কাবাব কে ১০ হাজার,দোলখোলা ইসলামপুর রোডের সাতক্ষীরা ঘোষ ডেয়ারী কে ২০ হাজার ও নিউ সাতক্ষীরা ঘোষ ডেয়ারী কে ১০ হাজার, সোনাডাঙ্গা বাইপাস সড়কে তপন চানাচুর কে ৪০ হাজার, সোনাডাঙ্গা বাসটার্মিনালের সাতক্ষীরা ঘোষ ডেয়ারী কে ১০ হাজার ও বিসমিল্লাহ হোটেল কে ২ হাজার, বয়রা বাজারের নিউ সাতক্ষীরা ঘোষ ডেয়ারী কে ১৫ হাজার ও বয়রা ষ্টোর কে ৫ হাজার টাকা সহ মোট ৮ টি প্রতিষ্ঠান কে বিভিন্ন অনিয়মের জন্য এক লক্ষ ১২ হাজার টাক জরিমানা কর হয়।

এই অর্থ তাৎক্ষণিক ভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানসমূহের নিকট থেকে আদায় করা হয় এবং বয়রা বাজারের নিউ সাতক্ষীরা ঘোষ ডেয়ারীর কিছু পঁচা ও বাসি মিষ্টি জনগনের সম্মুখে নষ্ট করা হয়।

অভিযানকালে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয় ও লিফলেট বিতরণ করা হয়।

আজকের অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক সৈয়দ রবিউল আলম। এসময় তার সাথে ছিলেন অধিদপ্তরের সহকারী পরিচালক মামুনুল হাসান ও শিকদার শাহীনুর আলম, কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ও পরিবেশ অধিদপ্তর এবং প্রশাসনের প্রতিনিধিবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *