নগরীর বিভিন্ন সড়কের ইতিহ্যবাহী নামগুলোকে সংরক্ষণ করতে হবে

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, নগরীর বিভিন্ন সড়কের ইতিহ্যবাহী নামগুলোকে সংরক্ষণ করতে হবে। এক্ষেত্রে তিনি সংশ্লিষ্ট দপ্তরসমূহকে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

প্রতিমন্ত্রী আজ রাতে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে মাদকদ্রব্যের ব্যবহার, ইজিবাইক চলাচল নিয়ন্ত্রণ ও যানজট নিরসন সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ। এসময় খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মনিরুজ্জামান, পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ মাহবুব হাকিম ও জেলা প্রশাসক আনিস মাহমুদ সহ সংশিষ্ট দপ্তরের অফিসারগণ উপস্থিত ছিলেন।

সভায় নগরীতে ইজিবাইকের সংখ্যা পাঁচ হাজারের মধ্যে নামিয়ে আনা, জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে নছিমন-করিমন ও ইজিবাইক চলাচল বন্ধে হাই কোর্টের নির্দেশনা মেনে চলার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশে অবৈধ দোকানপাট উচ্ছেদ করা, ধূমপান ও মাদক প্রতিরোধে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা, কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো বেগবান করা, মাদকের কুফল সম্পর্কে শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক প্রচারণা চালানো, অভিভাবক সমাবেশ করার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের সমন্বয়ের মাধ্যমে কাজ করার উপর গুরুত্বারোপ করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *