ভেজাল বিরোধী অভিযানে খুলনা মহানগরীতে ছয়টি প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা

ভ্রাম্যমান আদালতের অভিযানে আজ খুলনা মহানগরীর সোনাডাংগা, গল্লামারী ও হরিনটানা এলাকার ছয়টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়।

 পণ্যে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকা, মেয়াদ উত্তীর্ণ বেকারী খাদ্য রাখা ও বিক্রি করার দায়ে সোনাডাংগা এলাকায় সোলাইমান বেকারী এন্ড কনফেকশনারীকে দুই হাজার টাকা, কসমেটিকস পণ্যে মূল্য লেখা না থাকা, অবৈধ পণ্য রাখা ও বিক্রি করার দায়ে গল্লামারী এলাকার সাইফুল স্টোরকে পাঁচ হাজার টাকা, জহিরুল স্টোরকে দুই হাজার টাকা, হ্যালোসান স্টোরকে দুই হাজার টাকা, থ্রি স্টোরকে দুই হাজার টাকা এবং হরিনটানা বাজার এলাকার সাইফ মেডিকেল হলকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা ও বিক্রি করার দায়ে এক হাজার টাকাসহ মোট ছয়টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯’র ৩৭, ৩৮ ও ৪৩ ধারায় মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এই অর্থ তাৎক্ষণিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানসমূহের নিকট থেকে আদায় করা হয়। অভিযানকালে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয় ও লিফলেট বিতরণ করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয় পরিচালিত এই অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক মামুনুল হাসান। অভিযান পরিচালনাকালে আরও উপস্থিত ছিলেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শাহীনুর আলম, কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)’র সদস্য এ্যাডঃ কামরুজ্জামান বিশ্বাস ও মনোজ দাস এবং পুলিশ প্রশাসনের প্রতিনিধিবৃন্দ।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *