ভেজাল বিরোধী অভিযানে খুলনা মহানগরীতে চার টি প্রতিষ্ঠানকে ৫৩ হাজার টাকা জরিমানা

ভ্রাম্যমান আদালতের অভিযানে গতকাল খুলনা মহানগরীর শেখপাড়া, ডাকবাংলা মোড় এলাকার চার টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়।

নোংরা পরিবেশে বিভিন্ন প্রকার ক্ষতিকারক রং ও ফ্লেভার মিশিয়ে বেকারী খাদ্যসামগ্রী তৈরী করার দায়ে শেখপাড়া তৌহিদ বেকারীকে ১৫ হাজার টাকা, একই এলাকায় নোংরা পরিবেশে বিভিন্ন প্রকার ক্ষতিকারক রং ও ফ্লেভার মিশিয়ে বেকারী খাদ্যসামগ্রী তৈরী করার দায়ে শেখপাড়া মাজেদা বেকারীকে আট হাজার টাকা, নোংরা পরিবেশে খাদ্যসামগ্রী তৈরী ও রাখার দায়ে ডাকবাংলা মোড়ের অলকা হোটেল কে ২০ হাজার টাকা এবং একই এলাকায় নোংরা পরিবেশে খাদ্যসামগ্রী তৈরীর দায়ে ডাকবাংলা মোড়ের দরদী বিরিয়ানী হাউজকে ১০ হাজার টাকা সহ মোট চার টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭,৩৮,৪৩,৪৬ ও ৫১ ধারায় মোট ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এই অর্থ তাৎক্ষণিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠান সমূহের নিকট থেকে আদায় করা হয়। অভিযানকালে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয় ও লিফলেট বিতরণ করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়াধিন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,খুলনা বিভাগীয় কার্যালয় পরিচালিত এই অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক মামুনুল হাসান। অভিযান পরিচালনাকালে আরও উপস্থিত ছিলেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম, কৃষি অধিদপ্তর এর প্রতিনিধি জেসমিন নাহার, কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)’র সদস্য শাহরিয়া ফয়সাল ও মনোজ দাস এবং র‌্যাব ও মহানগর পুলিশ প্রশাসনের প্রতিনিধিবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *