সুন্দরবনে বন্দুকযুদ্ধে দুই বনদস্যু নিহত

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের মৃগমারি এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই বনদস্যু নিহত হয়েছে। এলাকাটি বনদস্যুদের জন্য কুখ্যাত।

বুধবার সকাল পৌনে ৯টা থেকে সোয়া ৯টা পর্যন্ত এ বন্দুকযুদ্ধ চলে। পরে ১০টা থেকে পৌনে ১১টা পর্যন্ত উদ্ধার অভিযান চলে। এসময় বিপুল সংখ্যক অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

নিহতবনদস্যুরা হ’ল জাকির (৩০) ও রাজু (২৫)। স্থানীয় জেলেরা তাদের পরিচয় নিশ্চিত করেছেন।
র‌্যাব-৮’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফরিদুল আলম জানান, মৃগমারী ফরেস্ট স্টেশনের বিপরীতে একদল দস্যু তাদের ক্যাম্প স্থাপন করেছে গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে বুধবার সকালে র‌্যাব সেখানে অভিযান চালায়।

অভিযান চলাকালে সকাল পৌনে ৯টা থেকে ওই দস্যুদের সঙ্গে তাদের বন্দুকযুদ্ধ শুরু হয়। পরে সকাল ১০টার দিকে জেলেদের সঙ্গে নিয়ে উদ্ধার অভিযান শুরু করে র‍্যাব। সেসময় ঘটনাস্থল থেকে গোলাবারুদ, দস্যুদের ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম এবং আওয়াল বাহিনীর দুই দস্যুর মৃতদেহ উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছেদু’টি পয়েন্ট টু টু বোর রাইফেল, একটি বিদেশি পিস্তল, চারটি দেশি পাইপগান, ২শ’ রাউন্ড গুলি, একটি বিদেশি বাইনোকুলার, ৪০ ফুট লম্বা একটি মাছ ধরা ট্রলার, দু’টি সোলার প্যানেল ও জেলে এবং বনজীবীদের নিকট থেকে চাঁদা আদায়ের জন্য বিভিন্ন প্রতীক সম্বলিত টোকেন (রশিদ)।
উদ্ধারকৃত মৃতদেহ ও গোলাবারুদ বাগেরহাটের মংলা থানায় হস্থান্তর করা হবে বলে জানানো হয়েছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *