সুবিধা বঞ্চিত মানুষের অধিকার আদায় এবং দারিদ্রমুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে কাজ করতে হবে

সুবিধা বঞ্চিত মানুষের অধিকার আদায় এবং দারিদ্রমুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে কাজ করছে একশন এইড বাংলাদেশ। সংস্থাটি দীর্ঘ ত্রিশ বছর দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন সামাজিক ও উন্নয়ন সংগঠনের সাথে সমন্বয় রেখে কাজ করছে যা একটি মাইলফলক।

খুলনা সিটি মেয়র আজ শনিবার সকালে নগরীর জিয়া হল প্রাঙ্গণে একশন এইড বাংলাদেশের ৩০ বছর পূর্তি উদ্‌যাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, শুধুমাত্র অর্থনৈতিক উন্নয়ন একটি দেশের সামগ্রিক উন্নয়ন নয়। রাষ্ট্রীয় পর্যায় থেকে জনগণের জন্য যা কিছু প্রয়োজনীয় সব কিছু রক্ষা করতে হবে। এর ব্যত্যয় ঘটলে বিপর্যয় হবে। দারিদ্র কমেছে এটা যেমন ঠিক তেমনি এ অঞ্চলের নদী-খাল অবৈধ দখলের ফলে নদী মরে যাচ্ছে, পানিতে লবনাক্ততা বাড়ছে, বিনষ্ট হচ্ছে সভ্যতা। কিন্তু সেদিকে যথাযথ ব্যবস্থাপনা পরিলক্ষিত হচ্ছে না। তিনি বলেন, সামগ্রিকভাবে এই দেশের সমাজ, কৃষ্টি সব কিছুর সমন্বয় ঘটিয়ে দেশকে নিয়ে ভাবতে হবে। ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুন্দর দেশ গড়তে হবে। তিনি এ সকল বিষয়ে গ্রামীণ পর্যায় থেকে জনসচেনতা ও জনমত গঠনে কাজ করার জন্য সংস্থাটির প্রতি আহবান জানান।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) অশোক কুমার বিশ্বাস’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান। অন্যান্যের মধ্যে বেসরকারি সংস্থা সুশীলনের পরিচালক মোস্তফা নুরুজ্জামান, রূপায়ন’র নির্বাহী পরিচালক খালিদ হোসেন, উত্তরণ’র নির্বাহী প্রধান শহিদুল ইসলাম, উল্লসী সৃজনী সংস্থার নির্বাহী প্রধান আজিজুল হক মনি সহ খুলনা ও বারিশাল বিভাগের সহযোগী সংগঠনের প্রতিনিধিবৃন্দ বক্তৃতা করেন। স্বাগত বক্তৃতা করেন একশন এইড-বাংলাদেশ’র কান্ট্রি ডিরেক্টর ফারাহ্‌ কবির।

পরে সিটি মেয়র বেলুন উড়িয়ে ৩০বছর পূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং এ উপলক্ষ্যে আয়োজিত বর্ণাঢ্য র‌্যালীর নেতৃত্ব দেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *