কেইউজে’র মানববন্ধন, পুড়ছে মানুষ জ্বলছে দেশ জেগে ওঠো বাংলাদেশ

দেশজুড়ে সন্ত্রাস, বোমাবাজী, পেট্রোল বোমা মেরে নিরপরাধ সাধারণ মানুষকে হত্যাসহ নাশকতার প্রতিবাদে এবং নাশকতাকারী জামায়াত-বিএনপি’র সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে আজ মঙ্গলবার বেলা ১১টায় খুলনা প্রেস ক্লাবের সামনে খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)’র মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তরা বলেন, রাজনীতিবিদরা রাজনীতি করেন দেশ ও জনগণের কল্যাণের জন্য। আর সেই রাজনীতি যদি দেশ ও জনগণের সর্বনাশ বয়ে আনে তাহলে ওই রাজনীতি পরিহার করা উচিত। বক্তরা আরো বলেন, রাজনীতির নামে সন্ত্রাসের মাধ্যমে চলন্ত গাড়িতে পেট্রোল বোমা হামলা করে জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করা হচ্ছে। এই খুনের রাজনীতি বন্ধ করে দেশ ও জনগণের কল্যাণে গঠণমূলক রাজনীতি করতে হবে এবং খুনিদের গ্রেপ্তার করে বিচারের সম্মুখিন করতে হবে। বক্তরা এই দুর্গত মানুষের পাশে এসে দাড়ানোর জন্য মানবাধিকার সংগঠনগুলোর প্রতি আহবান জানান।

দুই ঘন্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশে বক্তৃতা করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ মিজানুর রহমান মিজান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সহ-সভাপতি মামুন রেজা, খুলনা মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার অধ্যাপক আলমগীর কবির, খুলনা প্রেস ক্লাবের সভাপতি মকবুল হোসেন মিন্টু, খুলনা নাগরিক ফোরামের চেয়ারপার্সন শেখ আব্দুল কাইয়ুম, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি শেখ আবু হাসান, এস এম জাহিদ হোসেন, এস এম হাবিব, ফারুক আহমেদ, খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুবির রায়, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক নাছিমা চৌধুরী, নাট্য উৎসব পর্ষদের আহ্বায়ক হুমায়ুন কবির ববি, সাংবাদিক হুমায়ুন কবীর, গৌরাঙ্গ নন্দী, একে সরোজ নুন, অমল সাহা, মল্লিক সুধাংশু, রকিব উদ্দিন পান্নু, মোঃ শাহ আলম, কাজী শামীম আহমেদ, কৌশিক দে বাপ্পি, সামছুজ্জামান শাহীন, শামিম আশরাফ শেলী, মোস্তফা কামাল আহমেদ, মোঃ আনোয়ার হোসেন, হেদায়েত হোসেন মোল্লা, মোঃ আমিরুল ইসলাম, দেবনাথ রনজিত, বিপ্লব চক্রবর্তী, দেবব্রত রায় সহ সাংবাদিকবৃন্দ।

এদিকে নৈরাজ্য, সন্ত্রাস ও পেট্রোল বোমায় বিএনপি-জামায়াত জোট কর্তৃক সারাদেশে মানুষ হত্যার প্রতিবাদে আজ বেলা ১১টায় খুলনা মহানগরীর পিকচারপ্যালেস মোড়ে খুলনা সাংস্কৃতিক উন্নয়ন পরিষদের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সংগঠনের নেতা-কর্মীগণ ছাড়াও বিপুল সংখ্যক সাধারণ মানুষ মানববন্ধনে অংশনিয়ে সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতি ধিক্কার ও প্রতিবাদ জানান এবং সাধারণ নিরপরাধ মানুষ হত্যাকারীদের বিচারের দাবি জানিয়ে সন্ত্রাসীদের প্রতিরোধে সোচ্চার হতে সকলকে আহ্বান জানান। বক্তারা বলেন, হিংস্র হায়না আজ পতাকা খাবলে খাচ্ছে, দেশ বাঁচাতে এই নিকৃষ্ট হায়নাদের প্রতিহত করুন। এ সময় বক্তৃতা করেন সংসদ সদস্য মোস্তোফা রসিদী সুজা, শেখ আব্দুল কাইয়ুম, অলকানন্দা দাশ, শেখ আবু হানিফ, সাবিনা ইয়াসমিন প্রমূখ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *