খুলনার উন্নয়নের জন্য এখন সবচেয়ে বেশী প্রয়োজন পাইপ লাইনে গ্যাস সরবরাহ

নাগরীক সংলাপ অনুষ্ঠানে খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান বলেন, খুলনার উন্নয়নের জন্য সবচেয়ে বেশী প্রয়োজন হ’ল পাইপ লাইনে গ্যাস সরবরাহ। আজ খুলনা প্রেস ক্লাবে নাগরিক সংগঠন জনউদ্যোগ,খুলনা’র আয়োজনে খুলনার উন্নয়ন ও পরিবেশ নিয়ে অনুষ্ঠিত নাগরিক সংলাপে তিনি একথা বলেন।

তিনি পদ্মা সেতু নির্মাণ, দাদা ম্যাচ চালু, টেক্সটাইল পল্লী , খুলনা মেডিকেল কলেজের শুন্য পদগুলো পূরণসহ আধুনিক রেল ষ্টেশন’র কাজের অগ্রগতির কথা তুলে ধরেন।

তিনি বলেন, নেপালসহ বেশ কয়েকটি দেশ নিয়ে একটি রোড ট্রানজিট তৈরী করা হয়েছে। যার মধ্য দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ব্যাপক উন্নয়ন হবে। তিনি দাবি করেন খুলনায় যে ষ্টেডিয়াম তৈরী করা হচ্ছে তার একটি পরিবর্তন আনা দরকার, যেখানে পচিশ হাজার দর্শকের সমাগম থাকবে।

সংগঠনের আহ্বায়ক এ্যাড: কুদরত-ই-খুদা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপ সঞ্চালনা করেন শিক্ষাবিদ অধ্যাপক আনোয়ারুল কাদির। স্বাগত বক্তৃতা করেন এস এম সেলিম বুলবুল ও জনউদ্যোগ’র মহেন্দ্র নাথ সেন।

প্রশ্ন পর্বে অংশগ্রহণ করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষক শেখ সাদী ভূইয়া, বিভাগীয় তথ্য অফিসার জাবেদ এলাহী, খুলনা কর আইনজীবী ফেডারেশনের সভাপতি এস এম শাহনওয়াজ আলী, খুলনা কর আইনজীবী সমিতির সভাপতি জি এম গোলাম রসুল, সমাজকর্মী শামীমা সুলতানা শীলু, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সমন্বয়কারী এ্যাড: মোমিনুল ইসলাম, রাজশাহী জেলা মহিলা লীগ’র সাধারণ সম্পাদক এ্যাড: নাসরীন আক্তার রীতা, সাম্যবাদী দলের এফ এম ইকবাল, নাগরিক অধিকার আন্দোলনের সাইদুর রহমান পিন্টু, সোনাডাঙ্গা আওয়ামী লীগ’র সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, বাংলাদেশ ছাত্রলীগের মহানগর সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল, রাসটিকের নির্বাহী পরিচালক মোড়ল নুর মোহাম্মদ, ব্লাষ্টের এ্যাড: অশোক কুমার সাহা, বেলার মাহফুজুর রহমান মুকুল, পরিবর্তন-খুলনা’র নাজমুল আজম ডেভিড প্রমূখ।

সংলাপে সংসদ সদস্য মিজান বলেন, এই অঞ্চলের সবচেয়ে বড় সমস্যা গ্যাস। তিনি আশা প্রকাশ করেন খুব শীঘ্রই এই সমস্যা সমাধান হবে। তিনি খুলনায় বিভিন্ন উন্নয়নমুখী দিকগুলো আলোচনা করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *