খুলনার কয়রায় বন্দুকযুদ্ধে বনদস্যু আলামিন বাহিনী প্রধান নিহত

খুলনার কয়রায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে বনদস্যু আলামিন বাহিনীর প্রধান আলামিন (২৮)নিহত হয়েছে। রবিবার রাত ১০টার দিকে সুন্দরবনের ঝপঝপিয়া চর এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় পুলিশ ৩টি টুটুবোর রাইফেল, ২টি দেশে তৈরী বন্দুক, ১টি বিদেশী বন্দুক, ১টি ইয়ারগান,  ১১৯ রাউন্ড বন্দুকের গুলি, ২২টি টুটুবোর রাইফেলের গুলি এবং ৬টি বন্দুকের গুলির খোসা উদ্ধার করে।

পুলিশ জানায়, নিহত আলামিন সুন্দরবনের কুখ্যাত বনদস্যু আলামিন বাহিনীর প্রধান ছিলো। সে কয়রা উপজেলার ৪নম্বর কয়রা গ্রামের শহিদ সানার ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার সকাল ৮টার দিকে কয়রা থানার পুলিশ অভিযান চালিয়ে উপজেলার চাদআলী ব্রীজের উপর থেকে বনদস্যু আলামিনকে গ্রেফতার করে। পরে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে পুলিশ।  তার তথ্যানুযায়ী রাতে কয়রা থানার অফিসার ইনচার্জ হরেন্দ্রনাথ সরকার ও জেলা গোয়েন্দা পুলিশের ওসি রোকনুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি দল তাকে নিয়ে সুন্দরবনের ঝপঝপিয়া চর এলাকায় অস্ত্র উদ্ধারে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে আলামিনের সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করতে থাকে। এ সময় সে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশ পাল্টা গুলি বর্ষণ করতে থাকলে বনদস্যুদের ছোড়া গুলিতে আলামিন গুলিবিদ্ধ হয়। পরে তাকে কয়রা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় পুলিশ কনস্টবল রাজু, আকরামুল ও হারুন এবং পুলিশের এস আই হাফিজুর রহমান আহত হন।

কয়রা থানা অফিসার ইনচার্জ হরেন্দ্রনাথ সরকার জানান, নিহত আলামিনের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, ডাকাতি, চাঁদাবাজীসহ অর্ধডজন মামলা রয়েছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *