খুলনায় জাতীয় সমাজসেবা দিবস পালিত

খুলনায় নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে আজ জাতীয় সমাজসেবা দিবস-২০১৫ পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল র‍্যালী, আলোচনা সভা, চেক বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

দিবসটির এবারের প্রতিপাদ্য ছিল ‘ সমাজসেবায় দিন বদলে, এগিয়ে যাবো সমান তালে।’
এ উপলক্ষে আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে খুলনা জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর’র আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা পরিষদ প্রশাসক বলেন, সরকার দেশের দুঃস্থ, অসহায় এবং অনগ্রসর মানুষের কল্যাণে নানা কর্মসূচি বাস্তবায়ন করছে। সরকার আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে যে কৌশল ও লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে তা বাস্তবায়নে সমাজসেবা অধিদপ্তর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপংকর বিশ্বাস ও দৈনিক ট্রিবিউন সম্পাদক বেগম ফেরদৌসী আলী। প্রবন্ধ উপস্থাপন করেন সমাজসেবা অফিসার মোঃ শফিকুল ইসলাম। স্বাগত বক্তৃতা করেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক শেখ আবদুল হামিদ।

পরে প্রধান অতিথি ক্যান্সার, কিডনী ও লিভার সিরোসিস রোগে আক্রান্ত ৬৬ জন রোগীর মধ্যে ৩৩ লক্ষ টাকার অনুদানের চেক বিতরণ করেন।
অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের অফিসার, এনজিও প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা অংশগ্রহণ করেন।
এর আগে জেলা পরিষদ প্রশাসকের নেতৃত্বে খুলনা সার্কিট হাউজ থেকে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *