খুলনায় তিন দিনব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন চলাকালে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক অর্জনের প্রচারণার অংশ হিসেবে খুলনা কালেক্টরেট প্রাঙ্গণে আজ বিকেলে তিন দিনব্যাপী ‘উন্নয়ন মেলা’ উদ্বোধন করা হয়। জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রায় বাংলাদেশের অর্জন সারাবিশ্বের দৃষ্টি আর্কষণ করেছে। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা চ্যাম্পিয়ন অব-দি আর্থ পুরস্কার লাভ করেছেন। এটা সারা দেশবাসীর অর্জন। বাংলাদেশ অসীম সম্ভাবনার দেশ। এদেশের মানুষের পরিশ্রম করার ক্ষমতাও তুলনাহীন। পাঁচ কোটি মানুষ অতি দরিদ্র থেকে এখন নিম্নমধ্যবিত্ত পর্যায়ে উন্নীত হয়েছে। এখন আমাদের প্রধান কাজ হলো শিক্ষার গুনগত মান বাড়ানো, নারীর অধিকার রক্ষায় তাদের কাজে সম্পৃক্ত হওয়ার সুযোগ সৃষ্টি করে দেয়া। এজন্য দক্ষ মানব সম্পদ সৃষ্টি করতে পারলে ভবিষ্যতে উন্নয়ন লক্ষ্যমাত্রায় স্থিতিশীলতা অর্জন করা সম্ভব হবে।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ হাবিবুল হক খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী অফিসার গোকুল কৃষ্ণ ঘোষ ও পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান।

এর আগে খুলনা জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদের নেতৃত্বে শহীদ হাদিস পার্ক হতে বর্ণাঢ্য র্যা লি বের হয়ে শহর প্রদক্ষিণ করে কালেক্টরেট প্রাঙ্গণে এসে শেষ হয়। মেলা প্রতিদিন বিকেল চারটা থেকে রাত ১০টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। এতে ৩২ টি স্টল অংশগ্রহণ করছে।

মেলায় প্রতিদিন বিকেল চারটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত এমডিজি সংশ্লিষ্ট বর্তমান সরকারের অর্থনৈতিক ও সামাজিক অর্জন সংক্রান্ত প্রামান্য চিত্র প্রদর্শনী এবং শিক্ষার্থীদের অংশগ্রহণে এমডিজি অর্জন সংক্রান্ত রিয়েলিটি শো’র আয়োজন থাকবে। এছাড়া সন্ধ্যা সাতটা থেকে রাত ১০টা পর্যন্ত প্রতিদিন স্বল্প পরিসরে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বর্তমান সরকারের উন্নয়ন সংক্রান্ত পটগান অনুষ্ঠিত হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *