খুলনায় বিশ্ব যক্ষ্ণা দিবস পালিত

আজ খুলনায় পালিত হয় বিশ্ব যক্ষ্ণা দিবস-২০১৫। দিবসটি পালন উপলক্ষ্যে খুলনা স্বাস্থ্য দপ্তর, ব্র্যাক এবং বিভিন্ন এনজিও যৌথভাবের্ র্যা লি ও আলোচনা সভার আয়োজন করে। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে “যক্ষ্ণা খুঁজবো ঘরে ঘরে, সুস্থ করবো চিকিৎসা করে।”

এ উপলক্ষে আজ সকালে নগরীর স্থানীয় একটি হোটেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তৃতা করেন খুলনা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডাঃ অনিল চন্দ্র দত্ত, খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ আব্দুস সামাদ, এবং খুলনা স্বাস্থ্য বিভাগের উপ-পরিচালক ডাঃ মোঃ আব্দুল হাই। সিভিল সার্জন ডাঃ মোঃ ইয়াছিন আলী সরদার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় যক্ষ্ণা নিয়ন্ত্রণ কর্মসূচির বিভাগীয় যক্ষ্ণা বিষেশজ্ঞ ডাঃ আনোয়ারুল আজাদ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, যক্ষ্ণা একটি নিরাময় যোগ্য রোগ। সঠিক চিকিৎসা ও নিয়মিত ওধুষ সেবনের মাধ্যমে একজন রুগী সম্পূর্ণ আরোগ্য লাভ করতে পারে। যে সমস্ত যক্ষ্ণারুগী চিকিৎসার বাইরে আছে তাদের খুঁজে বের করে চিকিৎসার আওতায় আনার জন্য স্বাস্থ্য বিভাগের পাশাপাশি এনজিও সহ সবাইকে কাজ করতে হবে।

এর আগে খুলনা সার্কিট হাউজ থেকে বর্ণাঢ্য র্যা লি শহর প্রদক্ষিণ করে স্কুল হেলথ ক্লিনিক প্রাঙ্গনে এসে শেষ হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *