খুলনায় রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সাংবাদ সম্মেলন অনুষ্ঠিত

Rss-1

বাংলাদেশ রেলওয়ের দর্শনা, খুলনা ও মংলা বন্দর এলাকায় রেলওয়ের অপারেশনাল কার্যক্রম, বিভিন্ন স্থাপনা ও উন্নয়ন প্রকল্প পরিদর্শনান্তে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির এক সংবাদ সম্মেলন আজ খুলনা সার্কিট হাউজে অনুষ্ঠিত হয়। এতে জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম.ফজলে করিম চৌধুরী উপস্থিত ছিলেন।

সাংবাদ সম্মেলনে এ বি এম ফজলে করিম চৌধুরী বলেন, বর্তমান সরকার রেলের উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। স্থানীয় সংসদ সদস্যদের পরামর্শ নিয়ে এবং দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে রেলের উন্নয়ন করা হবে। ট্রেনের সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে। তিনি আরও বলেন, খুলনায় নির্মাণাধীন রেলস্টেশনটি হবে আন্তর্জাতিক মানের এবং দৃষ্টিনন্দন। তিনি এ প্রকল্পের সাথে একটি দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করার কথাও ঘোষণা দেন। তিনি জানান, রেলপথ মন্ত্রণালয়ের আওতায় ৪১টি প্রকল্পে মোট দুই লক্ষ ৩৪ হাজার কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। এ সকল প্রকল্পগুলো শুধু স্বপ্ন নয়, এগুলো এখন দৃশ্যমান। ২০১৮ সালের মধ্যে সেতুসহ খুলনা-মংলা রেল লাইন নির্মাণ কাজ বাস্তবায়ন করা হবে। সভাপতি সরকারের উন্নয়ন কর্মকান্ডের সঠিক চিত্র তুরে ধরতে গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানান।

এ সময় স্থায়ী কমিটির সদস্য খুলনা-২ আসনের এমপি মুহাম্মদ মিজানুর রহমান, নরসিংদী-২ আসনের এমপি সিরাজুল হক মোল্লা, চুয়াডাংগা-২ আসনের এমপি মোঃ আলী আজগার এবং লক্ষ্মীপুর-২ আসনের এমপি মোহাম্মদ নোমান উপস্থিতি ছিলেন।

অন্যান্যর মধ্যে এস এম মোস্তফা রশিদী এমপি, পঞ্চানন বিশ্বাস এমপি, শেখ মোঃ নূরুল হক এমপি, তালুকদার আব্দুল খালেক এমপি, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ ফিরোজ সালাহ উদ্দিন, বাংলাদেশ রেলওয়ের ডিজি আমজাদ হোসেন, প্রকল্প অফিসার, বাংলাদেশ জাতীয় সংসদের উর্ধ্বতন অফিসারসহ রেলওয়ের স্থানীয় অফিসারগণ উপস্থিত ছিলেন।

সকালে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির নেতৃত্বে স্থায়ী কমিটির অন্যান্য সদস্যগণ খুলনা মংলা রেলপথ নির্মাণ প্রকল্পের সাইট ও এলাইনমেন্ট পরিদর্শন করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *