খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন।

সভায় সিভিল সার্জন ডা. মোঃ ইয়াছিন আলী, পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুর-ই-আলম, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, মুক্তিযোদ্ধা, র্যা ব ও বিজিবি প্রতিনিধিসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় অবৈধ ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য খুলনা সিভিল সার্জনকে অনুরোধ জানান হয়। জব্দকৃত চিংড়ি ধ্বংস করার জন্য কমিটি করে অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেটের মাধ্যমে নিষ্পত্তির ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত বহাল থাকবে বলে জানান হয়। দৌলতপুর বাজার হতে ফুলতলা পর্যন্ত এবং গল্লামারী জিরো পয়েন্ট থেকে আঠারো মাইল পর্যন্ত রাস্তার দু’পাশে কাঠের গুড়ি ও বাঁশের দোকান উচ্ছেদ করতে হবে। জাতীয় মহাসড়কে চলাচলরত তিন চাকার পরিবহনে অতিরিক্ত যাত্রী বহন এবং অদক্ষ চালকরা যাতে বেপরোয়াভাবে গাড়ী চালাতে না পারে তার বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে। সভায় খুলনা মহানগরীর ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ডের খালসমূহ অবৈধ দখলমুক্ত করার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হয়।

আসন্ন কুরবানী ঈদ উপলক্ষ্যে স্কুল ও কলেজের মাঠে এবং রাস্তার ধারে কোন গরুর হাট বসানো যাবে না। উপজেলা পরিষদের অনুমোদন ব্যতিত কোন ব্যক্তিকে গরুর হাটের অনুমতি দেয়া যাবে না। এছাড়া ঈদের সময় যাতে পশুর বর্জ্য যেখানে-সেখানে পড়ে না থাকে সে জন্য সিটি কর্পোরেশনকে নিয়মিত আবর্জনা অপসারণে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়।

আগস্ট মাসে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন বিভাগের প্রতিবেদন অনুযায়ী টাস্ক ফোর্স কমিটি মোট ৮০টি অভিযান পরিচালনা করে। মাদকের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে ৩০টি এবং নিয়মিত মামলা হয়েছে ৭টি। ২০টি মামলায় ২২জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে। মাদকের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয় খুলনা মহানগরীর আটটি থানায় গত আগস্ট মাসে ডাকাতি ২টি, রাহাজানি ১টি, চুরি ১১টি, খুন ৪টি, দ্রুত বিচার ১টি, ধর্ষণ ৫টি, নারী ও শিশু নির্যাতন ৬টি, এসিড নিক্ষেপ ১টি, নারী ও শিশু পাচার ৩টি, মাদকদ্রব্য ৪৮টি এবং অন্যান্য ৫০টিসহ মোট ১৩২টি মামলা দায়ের হয়েছে। গত জুলাই মাসে এ সংখ্যা ছিল ১২১টি।

জেলার নয়টি থানায় গত আগস্ট মাসে চুরি ৮টি, খুন ৪টি, অস্ত্র আইনে ৫টি, দ্রুত বিচার ২টি, ধর্ষণ ৪টি, অপহরণ ২টি,নারী ও শিশু নির্যাতন ৩০টি, নারী ও শিশু পাচার ৪টি, মাদকদ্রব্য ২৭টি এবং অন্যান্য আইনে ৯২টি সহ মোট ১৭৮ টি মামলা দায়ের হয়। গত জুলাই মাসে মামলা দায়ের হয়েছিল ১৪৮টি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *