খুলনা জেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির মাসিক সভা আজ সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন।

সভায় খুলনার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিস্তারিত আলোচনা হয়। বিশেষ করে আসন্ন পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সমন্বিত উদ্যোগের বিষয়ে সভাপতিকে অবহিত করা হয়। জেলা প্রশাসক বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে আচরণবিধি কঠোরভাবে মেনে চলতে ইতোমধ্যে সংশ্লিষ্ট উপজেলাতে মতবিনিময় করা হয়েছে।

জননিরাপত্তা বজায় রাখতে বিভিন্ন মসজিদে বিশেষতঃ আহমদিয়া-শিয়া মসজিদে পুলিশের নজরদারীর পাশাপাশি প্রতিটি মসজিদে ইসলামের আলোকে আলোচনা অব্যাহত রাখতে হবে। এছাড়া জঙ্গীবাদ ও নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে মানুষকে সচেতন করতে হবে।

সভায় দ্রব্যমূল্য স্থির রাখতে বাজার পর্যবেক্ষণের ওপর গুরুত্বারোপ করা হয়। ভেজাল খাদ্যদ্রব্য নিয়ন্ত্রণে নভেম্বর মাসে ৮টি অভিযান পরিচালিত হয়, এতে ১৩টি মামলায় ১৩ জন আসামীকে ১৫ হাজার পাঁচশ টাকা জরিমানা করা হয়। এছাড়া পাইকগাছার কপিলমুনি পুলিশ ফাঁড়ি সংলগ্ন মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সীমানা নির্ধারণে জটিলতা নিরসনে ইতিবাচক উদ্যোগ নেয়া হয়েছে বলে সভায় জানানো হয়।

সভায় খুলনা পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, উপজেলা চেয়ারম্যান, কেএমপি, র্যা ব ও বিজিবি প্রতিনিধি, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধাসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা মহানগরীর আটটি থানায় গত নভেম্বর মাসে রাহাজানি ১টি, চুরি ১৩টি, খুন ৩টি, দ্রুত বিচার ১টি, ধর্ষণ ২টি, নারী ও শিশু নির্যাতন ৭টি, মাদকদ্রব্য ৬৮টি এবং অন্যান্য ৪৫টিসহ মোট ১৪০টি মামলা দায়ের হয়েছে। গত অক্টোবর মাসে এ সংখ্যা ছিল ১৩৫টি।

জেলার নয়টি থানায় গত নভেম্বর মাসে ডাকাতি ১টি, রাহাজানি ২টি, চুরি ৫টি, খুন ৪টি, অস্ত্র আইনে ২টি, দ্রুত বিচার ১টি, ধর্ষণ ৬টি, অপহরণ ৩টি, নারী ও শিশু নির্যাতন ৮টি, নারী ও শিশু পাচার ১টি, মাদকদ্রব্য ২৭টি এবং অন্যান্য আইনে ৮৪টিসহ মোট ১৪৪টি মামলা দায়ের হয়। গত অক্টোবর মাসে মামলা দায়ের হয়েছিল ১৬২টি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *