খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা গতকাল খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল।

সভায় ডাক্তারদের নিয়মিত কর্মস্থলে উপস্থিতি নিশ্চিতকরণে খুলনা সিভিল সার্জনকে নির্দেশ প্রদান করা হয়। ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্যসেবা প্রত্যাশীদের জন্য ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ডাক্তারদের সেবা প্রদান বাধ্যতামূলক করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। জরুরী ভিত্তিতে সদর হাসপাতাল মেরামতের জন্য গণপূর্ত বিভাগের দৃষ্টি আকর্ষণ করা হয়। বিভিন্ন উপজেলায় হাসপাতাল সমূহে বিদ্যমান সমস্যা চিহ্নিতকরণে সিদ্ধান্ত গৃহীত হয়।

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত প্রকল্প ভূতিয়ার বিলে জলাবদ্ধতা নিরসনে চিত্রা নদী খনন ও আঠারোবেঁকী নদী খনন বিষয়ে অগ্রগতি পর্যালোচনা করা হয়।

সুন্দরবন রক্ষায় ভূমিক্ষয় ও নদী ভাঙণরোধে পানি উন্নয়ন বোর্ড ও বন বিভাগ যৌথভাবে ব্যবস্থা নিবে। কৃষি বিভাগের পক্ষ থেকে অর্গানিক সবজি উৎপাদনে কৃষকদের উদ্বুদ্ধ করা হচ্ছে বলে সভায় জানান হয়। মাছে ক্ষতিকারক দ্রব্য বন্ধে টাস্কফোর্স গঠন করা হবে এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অপরাধীদের আইনের আওতায় আনা হবে। এছাড়াও সন্ত্রাস ও নাশকতা বন্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়মিত টহল অব্যাহত রয়েছে এবং এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করা হয়।

সভায় উপজেলা চেয়ারম্যান,পুলিশ সুপার সহ জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের অফিসারগণ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *