খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা ৭ সেপ্টেম্বর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল।

 সভায় জেলা প্রশাসক নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করণে বিদ্যুৎ বিভাগের দৃষ্টি আর্কষণ করেন। রাস্তার পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ, নির্দিষ্ট স্থানে ময়লা ফেলা, পরিচ্ছন্নতা কর্মীদের কাজে লাগানো এবং সার্বক্ষণিক প্রতিটি ডাস্টবিনে কমপক্ষে দুজন পরিচ্ছন্নতা কর্মী নিয়োজিত রাখার বিষয়ে সিটি কর্পোরেশনের দৃষ্টি আকর্ষণ করেন। এছাড়া আসন্ন কুরবানিতে নির্দিষ্ট স্থানে গরু জবাই, ময়লা অপসারণে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান হয়। ডাক্তারদের নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। খুলনার প্রতিটি উপজেলায় এক্স-রে মেশিন চালু রয়েছে বলে খুলনা সিভিল সার্জন সভাকে অবহিত করেন। বিভাগীয় কমিশনার এবং ডিসির বাংলোর গার্ডরুম মেরামত করার জন্য গণপূর্ত বিভাগকে নির্দেশ দেন।

কেউ গৃহহীন থাকবেন না প্রধানমন্ত্রীর এ প্রতিশ্রুতি বাস্তবায়নে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন সংকট নিরসনে প্রতিটি উপজেলায় বহুতল ভবন নির্মাণ করা হবে। এক্ষেত্রে ৮ থেকে ১০ কাঠা জমি চিহ্নিতকরণে উপজেলা নির্বাহী অফিসারদের নির্দেশ প্রদান করা হয়। বর্ষায় ভেঙে যাওয়া মাটির ঘরসমূহ মেরামতে ইউএনওদের অবিলম্বে ব্যবস্থা নিতে প্রয়োজনীয় টিন সরবরাহ করতে জেলা প্রশাসন প্রস্তুত রয়েছে। পাইকগাছা উপজেলা চেয়ারম্যান মিনাজ নদীর স্লুইস গেট দিয়ে পানি প্রবেশ রোধে ব্যবস্থা নিতে পানি উন্নয়ন বোর্ড এবং কপোতাক্ষ নদ খনন কাজ তরান্বিত করার বিষয়ে জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন।

প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচীর আওতায় জেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় সমূহে বিদ্যমান পয়ঃ নিষ্কাশন ব্যবস্থাসহ নিরাপদ পানীয় জলের অসুবিধা ও অন্যান্য সমস্যা চিহ্নিতকরণে বিভিন্ন উপজেলায় এ সংক্রান্ত গৃহীত প্রকল্পের বাস্তব অবস্থা পরবর্তী সমন্বয় সভায় উপস্থাপনের জন্য জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে অনুরোধ জানানো হয়।

সভায় পুলিশ সুপার, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক, উপজেলা চেয়ারম্যান, সিভিল সার্জন এবং ইউএনও সহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *