খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা আজ সকালে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল।

মহানগরীতে ঝুকিপূর্ণ ভবন উচ্ছেদে কার্যকর ব্যবস্থা নিতে জেলা প্রশাসন সহযোগিতা করতে প্রস্তুত। এ বিষয়ে সিটি কর্পোরেশনকে ত্বরিত ব্যবস্থা নিতে সভাপতি অনুরোধ জানান। সভায় রূপসা রাস্তা সম্প্রসারণের জন্য অবৈধ কাঁচা বাজার উচ্ছেদে সিটি কর্পোরেশন জেলা প্রশাসনের সহযোগিতা কামনা করে। পাইকগাছায় আচার্য্য প্রফুল¬ চন্দ্র রায়ের জন্মদিনসহ বিভিন্ন অনুষ্ঠানে জনসাধারণের অংশগ্রহণের সুবিধার্থে পিসি রায়ের বাড়ির পাশে সেড নির্মাণের জন্য প্রকল্প গ্রহণ করতে জেলা পরিষদের দৃষ্টি আকর্ষণ করা হয়। এলজিইডি’র আওতায় খুলনার ছয়টি উপজেলাতে মুক্তিযোদ্ধা কমপে¬ক্সের নির্মাণ কাজ শুরু হয়েছে।

সভায় প্রধানমন্ত্রীর প্রতিশ্রত প্রকল্পের আওতায় ১৮ মাইল থেকে কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশি পর্যন্ত রাস্তাটি এশিয়ান হাইওয়ের সাথে সংযুক্ত করার ক্ষেত্রে সড়ক ও জনপথ বিভাগের সাথে এলজিইডি এবং পানি উন্নয়ন বোর্ডের সমন্বয়ের বিষয়ে জরুরী ব্যবস্থা নিতে জেলা প্রশাসক গুরুত্বারোপ করেন। এছাড়া ডুমুরিয়াতে বুড়িভদ্রা ও সালতা নদীর মোহনায় ২৯ নম্বর পোল্ডারের চাঁদগড় বাঁধের অভ্যন্তরস্থ জনসাধারণের দুর্দশা লাঘবে বন বিভাগ এবং পাউবো’র প্রয়োজনীয় সম্বয়ের বিষয়েও বিস্তারিত আলোচনা হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী বটিয়াঘাটা উপজেলার মোহাম্মদনগর প্রাথমিক বিদ্যালয়ের ভগ্নপ্রায় ভবন পুননির্মাণসহ নদীর পার্শ্ববর্তী স্থান স্কুলের জন্য বন্দোবস্ত নেয়ার বিষয়ে স্থানীয় কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে প্রাথমিক শিক্ষা অফিসার জরুরী ব্যবস্থা নেবেন।

সভায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক, সিভিল সার্জন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক), উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং ইউএনও সহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *