খুলনা মহানগরীতে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন করেন সিটি মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে খুলনা মহানগরীতে শুরু হয়েছে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ (০১-০৭ অক্টোবর)। সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান আজ বেলা ১১টায় নগরীর ফুলবাড়ী গেটস্থ ইউসেফ এম এ মজিদ স্কুলে একটি শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর মধ্য দিয়ে এ কর্মসূচীর উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে তাদেরকে কৃমি মুক্ত রাখা দরকার। শিশুদের শারিরীক ও মানসিক বিকাশে কৃমি বাধার সৃষ্টি করে। তিনি বলেন, শিশুদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করা দরকার। সামাজিক নিরাপত্তাহীনতার কারণে শিশুরা প্রায়শই নির্যাতনের শিকার হচ্ছে। শিশু নির্যাতন বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ সহ লেখাপড়া ও বেড়ে ওঠার জন্য শংকামুক্ত সুন্দর পরিবেশ গড়ে তুলতে সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

কেসিসি’র কাউন্সিলর মোঃ সাইফুল ইসলাম’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্যানেল মেয়র রুমা খাতুন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কাউন্সিলর মোঃ আব্দুস সালাম, শেখ শওকত আলী, মোঃ শাহাদাৎ মিনা, মোঃ হাফিজুর রহমান মনি, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা বেগম, রহিমা আক্তার হেনা, পারভীন আক্তার, প্রধান নির্বাহী অফিসার গোকুল কৃষ্ণ ঘোষ, ইউপি চেয়ারম্যান মীর কায়সেদ আলী, পরিবার-পরিকল্পনা অধিদপ্তর-খুলনার উপ-পরিচালক গুরু প্রসাদ ঘোষ, সাবেক সিভিল সার্জন ডা. হামে জামাল, কেসিসি’র স্বাস্থ্য অফিসার ডা. স্বপন কুমার হালদার, মেডিকেল অফিসার ডা. শরিফ শাম্মিউল ইসলাম, সহকারী থানা শিক্ষা অফিসার মোঃ আলমগীর হোসেন, ইউসেফ স্কুলের প্রশাসক রফিকুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, নগরীর ৪৯৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫-১২ বছর বয়সী ৯৩ হাজার ৮শ’ ৭২ জন শিক্ষার্থীকে একটি করে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *