খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা জ্ঞাপন ও সম্মাননা প্রদান

মহান বিজয় দিবস ২০১৫ উদ্যাপন উপলক্ষ্যে খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে আজ নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে খুলনাঞ্চলের খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের আনুষ্ঠানিক সংবর্ধনা জ্ঞাপন ও সম্মাননা প্রদান করা হয়।

কেসিসি’র সমাজকল্যাণ ও কমিউনিটি সেন্টার স্থায়ী কমিটির সভাপতি ২৫নম্বর ওয়ার্ড’র কাউন্সিলর মোঃ আলী আকবর টিপু’র সভাপতিত্বে সংবর্ধনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান ও প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষ।

প্রধান অতিথির বক্ততায় তিনি বলেন মুক্তিযোদ্ধারাই জাতির শ্রেষ্ঠ সন্তান। চিরকাল তাদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করতে হবে। তিনি বলেন জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে সামনের দিকে এগিয়ে নিচ্ছেন। সাথে সাথে তিনি মুক্তিযোদ্ধাদের যোগ্য সম্মান ও সহযোগিতাও প্রদান করছেন। বীর মুক্তিযোদ্ধাদের ঋণ কখনো পরিশোধ করা সম্ভব নয় উল্লেখ করে তিনি সকল মুক্তিযোদ্ধাদের কল্যাণে সরকারি-বেসরকারি সংস্থাসমূহকে উদ্যোগী হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে কেসিসি’র ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, তাঁদের অপরিসীম আত্মত্যাগের কারণেই আজ আমরা স্বাধীন জাতি হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাড়াতে পেরেছি। তিনি আগামীতে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা জ্ঞাপন এবং পর্যায়ক্রমে খুলনা মহানগরী ও জেলার সকল মুক্তিযোদ্ধাকে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা প্রদানের সদিচ্ছা ব্যক্ত করেন। অনুষ্ঠানে ভারপ্রাপ্ত মেয়র খুলনাঞ্চলের আট জন খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধার নামে মহানগীরর ৮টি সড়কের নামকরণ করা হবে বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে সুবেদার খোরশেদ আলম, বীরপ্রতীক ও কর্পোরাল এস কে আজিজুর রহমান, বীর প্রতীককে সংবর্ধনা জ্ঞাপন ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং মরহুম হাবিলদার লুৎফর রহমান ও মরহুম আ.সা.লে. এম এন ইসলামকে মরনোত্তর সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া প্রত্যেককে নগদ ২৫ হাজার টাকা প্রদান করা হয়।

মরহুম হাবিলদার লুৎফর রহমানের পক্ষে তাঁর সহধর্মিনী মিসেস ইসলাম ও মরহুম আ সা লে এম এন ইসলাম’র পক্ষে তাঁর পুত্র কেসিসি’র প্রধান রাজস্ব অফিসার মোঃ আরিফ নাজমুল হাসান সম্মাননা পদক ও অর্থ গ্রহণ করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি তাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র প্যানেল মেয়র রুমা খাতুন ও প্রধান নির্বাহী অফিসার গোকুল কৃষ্ণ ঘোষ। অনুষ্ঠান পরিচালনা করেন কেসিসি’র প্রধান রাজস্ব অফিসার মোঃ আরিফ নাজমুল হাসান। অন্যান্যের মধ্যে মুক্তিযোদ্ধা সংসদ খুলনা মহানগরীর কমান্ডার অধ্যাপক আলমগীর কবির সহ বীর মুক্তিযোদ্ধা, কেসিসি’র কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *