জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন।

সভায় খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ সহ উপজেলা চেয়ারম্যানগণ, পুলিশ প্রশাসনের অফিসারগণ, উপজেলা নির্বাহী অফিসার, মুক্তিযোদ্ধা, খুলনা প্রেসক্লাব সভাপতি,র্যা ব ও বিজিবি প্রতিনিধগণ উপস্থিত ছিলেন।

সভায় জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সন্ত্রাস এবং মাদকবিরোধী অভিযানের বিষয়ে গুরুত্বারোপ করা হয়। একই সাথে বাল্যবিবাহ এবং নারী নির্যাতনের বিরুদ্ধে সামাজিক সচেতনতা সৃষ্টি করতে উদ্বুদ্ধকরণ কর্মসূচী চলমান রাখতে হবে। আসন্ন ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের সফর উপলক্ষে খুলনার বিভিন্ন মৎস্য খামার, কারখানা, হ্যাচারী, বরফকল, মাছের ডিপো এবং ফিসফিডের সাথে সংশ্লিষ্টদের নিয়মনীতি কঠোরভাবে মেনে চলতে তদারকী কার্যক্রম অব্যাহত রাখতে হবে। এ ছাড়া প্রাইভেট হাসপাতালে নিয়মবহির্ভূত কার্যক্রমের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।

সভায় আইন-শৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয় খুলনা জেলার নয়টি থানায় গত ফেব্রুয়ারী মাসে রাহাজানি ১টি, চুরি ০৪টি, খুন ০৩টি, অস্ত্র আইনে ০৪টি, দ্রুত বিচারে ১টি, ধর্ষণ ০৫টি, অপহরণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১৭টি, মাদকদ্রব্য ১২টি এবং অন্যান্য আইনে ৮৪টি সহ মোট ১৩২টি মামলা দায়ের হয়। গত জানুয়ারি মাসে মামলা দায়ের হয়েছিল ১২২টি।
মহানগরীর আটটি থানায় গত ফেব্রুয়ারী মাসে ডাকাতি ১টি,রাহাজানি ১টি, চুরি ১৩টি, অস্ত্র আইনে ০১টি, ধর্ষণ ৩টি, নারী ও শিশু নির্যাতন ১২টি, মাদকদ্রব্য ৫৭টি এবং অন্যান্য ৪১টি সহ মোট ১২৯টি মামলা দায়ের হয়েছে। গত জানুয়ারি মাসে এ সংখ্যা ছিল ১৩৮টি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *