জেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির সভা আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন।

সভায় উপদেষ্টা মন্ডলীর সদস্য খুলনা-৬ আসনের সংসদ সদস্য শেখ মোঃ নূরুল হক, খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস ও জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ উপস্থিত ছিলেন। এ ছাড়া সভায় আইনশৃঙ্খলা রক্ষা কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। চলমান সহিংসতার বিরুদ্ধে ও শান্তির পথে চলতে জুম্মার খুতবায় জনসাধারণকে উদ্বুদ্ধ করার জন্য ইমামদের নিয়ে মতবিনিময় সভা করার সিদ্ধান্ত নেয়া হয়। এক্ষেত্রে মসজিদ কমিটির সভাপতির ভূমিকা জোরদার করতে হবে। এছাড়া থ্রি হুইলারে অতিরিক্ত যাত্রী উঠানো ও ভাড়া আদায় বন্ধ করা, শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশি টহল বৃদ্ধি করা, মাদকের উপযুক্ত আলামত ও মামলার সাক্ষীর উপস্থিতি নিশ্চিত করা, বটিয়াঘাটা উপজেলার জলমা ও বালিয়াডাঙ্গা ইউনিয়নের সীমানা বিরোধ নিষ্পত্তি করা এবং অবৈধভাবে ভূগর্ভস্থ বালু উত্তোলন বন্ধ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় আইন-শৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয় খুলনা জেলার নয়টি থানায় গত জানুয়ারী মাসে চুরি ০১টি, খুন ০১টি, অস্ত্র আইনে ০৪টি, ধর্ষণ ০৫টি, নারী ও শিশু নির্যাতন ২৩টি, নারী ও শিশু পাচার ০৪টি, মাদকদ্রব্য ১৩টি এবং অন্যান্য আইনে ৭১টি সহ মোট ১২২টি মামলা দায়ের হয়। গত ডিসেম্বর মাসে মামলা দায়ের হয়েছিল ১৬০টি।

মহানগরীর আটটি থানায় গত জানুয়ারী মাসে ডাকাতি ২টি, রাহাজানি ৩টি, চুরি ১১টি, খুন ০৩টি, অস্ত্র আইনে ০৪টি, ধর্ষণ ১টি, অপহরণ ২টি, নারী ও শিশু নির্যাতন ১২টি, নারী ও শিশু পাচার ০১টি, মাদকদ্রব্য ৩৭টি এবং অন্যান্য ৬২টি সহ মোট ১৩৮টি মামলা দায়ের হয়েছে। গত ডিসেম্বর মাসে এ সংখ্যা ছিল ১১৬টি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *