জেলা পর্যায়ে লোকজ’র সি আর এ উপস্থাপন ও হস্তান্তর বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

উন্নয়ন সংস্থা লোকজে’র উদ্যোগে আজ জেলা পর্যায়ে সি আর এ উপস্থাপন ও হস্তান্তর বিষয়ক কর্মশালা খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল।

প্রধান অতিথি বলেন, উপকুলীয় অঞ্চলের ঝুঁকি নিরসনে যথাযথ কর্মপরিকল্পনা নেয়া হয়েছে যা বাস্তবায়িত হলে দুর্যোগে স্থানীয় ঝুঁকিসমুহ অনেকাংশে হ্রাস পাবে। এ ধরণের উদ্যোগের মাধ্যমে জনগণের জীবন ও সহায়- সম্পত্তির ক্ষতির পরিমাণ কমিয়ে আনা সম্ভব হবে।

কর্মশালায় উইমেন জব ক্রিয়েশন সেন্টার ও সহযোগি সংগঠন লোকজের বাস্তবায়নে কমিউনিটি রিস্ক এসেসমেন্ট (সি আর এ) প্রতিবেদন পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লোকজে’র নির্বাহী পরিচালক দেব প্রসাদ সরকার। কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক উন্নয়ন) দীপংকর বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) বিভুতিভুষন ব্যানার্জী, উপ-পরিচালক কৃষি সম্প্রাসারন অধিদপ্তর মোঃ কাজী আনিসুজ্জামান, উপ-পরিচালক পরিবার পরিকল্পনা অধিদপ্তর গুরু প্রসাদ ঘোষ, উপ-পরিচালক সমাজসেবা অধিদপ্তর শেখ আব্দুল হামিদ, জেলা ত্রাণ ও পুর্ণবাসন অফিসার মোঃ মশিউর রহমান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, জেলা পশু সম্পদ অফিসার ডা. সৈয়দ মোঃ আনোয়ারুল ইসলাম, দাকোপ উপজেলা নির্বাহী অফিসার মৃণাল কান্তি দে, দাকোপ ইউপি চেয়ারম্যান সঞ্জয় কুমার মোড়ল, কামারখোলা ইউপি চেয়ারম্যান উমা শঙ্কর রায়, ডিসি ফুড খুলনা সেলিমুল আজম, এনডিসি রাজিব কুমার।

কর্মশালায় দাকোপ উপজেলা নির্বাহী অফিসার মৃণাল কান্তি দে জেলা প্রশাসক’র নিকট দাকোপ ও কামারখোলা ইউনিয়নের সি আর এ রিপোর্ট হস্তান্তর করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *