টেকসই উন্নয়নের লক্ষ্যে নীতিমালা প্রণয়ন কারীদের স্বচ্ছতা ও দায়বদ্ধতা নিশ্চিত করতে হবে

টেকসই উন্নয়নের লক্ষ্যে নীতিমালা প্রণয়ন কারীদেরস্বচ্ছতা ও দায়বদ্ধতা নিশ্চিত করতে হবে, আজ সকালে খুলনার সিএসএস আভা সেন্টারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের আয়োজনে এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউ,এন,ডিপি)’র সহায়তায় “টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য স্বচ্ছ ও দায়বদ্ধ প্রতিষ্ঠান এবং অন্তর্ভুক্তিমূলক তথ্য ভিত্তিক সমাজ: প্রত্যাশা ও করনীয়” শীর্ষক মত বিনিময় সভায় এ কথা বলেন মেয়র মনিরুজ্জামান মনি।

মেয়র খুলনার সার্বিক উন্নয়নে উপকূলীয় বোর্ড গঠনের উপরও গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারীগণ সার্বিকভাবে খুলনার সমস্যা ও সম্ভাবনার উপর তাদের মতামত তুলে ধরেন। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হল, বলিষ্ঠ রাজনৈতিক নেতৃত্ব প্রতিষ্ঠা ও গণমুখী প্রশাসন নিশ্চিত করা, বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যুতে ঐক্যমত গঠন ও সেগুলোকে জাতীয় পর্যায়ে আলোচনা করা, প্রতিষ্ঠানগুলোর সুশাসন নিশ্চিত করা যেমন- পানি উন্নয়ন বোর্ড, বন বিভাগ, লিঙ্গবৈষম্য দূরীকরনে গুরুত্বারোপ করা, সুন্দরবনের বিভিন্ন সমস্যা দূরীকরনে পদক্ষেপ গ্রহণ করা, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় উদ্যোগ নেয়া, খুলনার পাটশিল্প, পোল্ট্রি শিল্পের উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা।

সভার সমাপনী বক্তব্য প্রদান করেন খুলনা জেলা প্রশাসক মোস্তফা কামাল। অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. কাজী মারুফুল ইসলাম। অনুষ্ঠানে সরকারি অফিসার, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিক, ও বে-সরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *