দ্রব্যমূল্য নিরিক্ষণ ডিজিটাল বোর্ড প্রবর্তন বিষয়ক সভা অনুষ্ঠিত

নগরীর প্রতিটি বাজারে দ্রব্যমূল্য নিরিক্ষণ ডিজিটাল বোর্ড প্রবর্তন বিষয়ক এক সভা আজ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটি (ক্যাব)’র উদ্যোগে খুলনা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় দ্রব্যমূল্য নির্দেশক ডিজিটাল বোর্ড নির্মান ও বিভিন্ন বাজার সংলগ্ন এলাকায় স্থাপনের বিষয়ে আলোচনা হয়। দ্রব্যমূল্য প্রদর্শনের ডিজিটাল বোর্ড’র মডেল উপস্থাপন করেন ক্যাব’র রিসোর্স পার্সন মোঃ সাহ্‌রিয়ার ফয়সাল । এ সময় তিনি দ্রব্যমূল্য প্রদর্শনের ডিজিটাল বোর্ড’র বিভিন্ন কর্ম পদ্ধতি মাল্টিমিডিয়ার মাধ্যমে উপস্থাপন করেন।

তিনি দ্রব্যমূল্য প্রদর্শন বোর্ড’র একটি সেটআপ নির্মান ও পরিচালনার সম্ভাব্য ব্যয়ও এ সময় তুলে ধরে বলেন, যেখান থেকে সমগ্র বিষয়টি নিয়ন্ত্রণ করা হবে, সেই নিয়ন্ত্রণ কক্ষের সফট্‌ওয়্যার ও হার্ডওয়্যার নির্মান ও ক্রয় বাবদ খরচ হবে প্রায় দুই লক্ষ টাকা, এবং প্রতিটি ডিজিটাল বোর্ড নির্মান ও পরিচালনার সকল আনুসঙ্গিক খরচ হবে প্রায় দুই লক্ষ ৩০ হাজার টাকা।

অনুষ্ঠানের সভাপতি খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও ভোক্তা অধিকার সংরক্ষণ বর্তমান সরকারের অন্যতম একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং এ জন্য সরকার নতুন একটি মন্তনালয়ও খুলেছে। উল্লিখিত বিষয়টির উপযোগিতা যাচাইয়ে গুরুত্বের সাথে কাজ করা হবে এবং নগরীর সকল বাজারের ব্যবসায়ীদের সাথে বর্তমান বিষয়টি নিয়ে দ্রুত বৈঠক করা হবে, যার সময় পরবর্তীতে নির্ধারণ করা হবে এবং সকল পক্ষের সাথে আলোচনার মাধ্যমে বিষয়টি সম্পন্ন করা সম্ভব হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন এডিসি জেনারেল মোঃ জাহাঙ্গির হোসেন, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির সদস্যসচিব নাজমুল আজম ডেভিড, জেলা বাজার অফিসার আব্দুস সালাম তরফদার, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর’র সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম সহ কেসিসি ও অন্যান্য প্রতিষ্ঠানের প্রতিনিধি বৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *