নগরীতে পথ খাবার বিক্রেতাদের মাঝে খাদ্য সুরক্ষা বক্স ভ্যান প্রদান

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, উন্নয়ন পরিক্রমায় খুলনা সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। দাতা সংস্থার অর্থায়নে পাইলট প্রকল্প হিসেবেও বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হচ্ছে যা নগরবাসীর কল্যাণে যথেষ্ট ভূমিকা রাখবে। এ ধারা অব্যাহত থাকলে খুলনা উন্নয়নের মডেল হিসেবে বিবেচিত হবে।

সিটি মেয়র আজ সোমাবার বেলা ১১টায় নগরীর একটি অভিজাত হোটেলে পথ খাবার বিক্রেতাদের মাঝে খাদ্য সুরক্ষা বক্স ভ্যান (স্ট্রীট ফুডস কার্টস) প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। জাতিসংঘের ফুড এন্ড এগ্রিকালচারাল অর্গানাইজেশন (এফএও) এবং নেদারল্যান্ডস সরকারের অর্থায়নে কেসিসি কর্তৃক মহানগরী এলাকার ২’শ জন পথ খাবার বিক্রেতাকে আনুষ্ঠানিকভাবে এ ফুড কার্টস প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেসিসি’র প্রধান নির্বাহী অফিসার মোঃ আব্দুল হান্নান বিশ্বাস।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র নগরীতে সকলের জন্য নিরাপদ খাবার নিশ্চিত করতে বিশ্ব খাদ্য ও কৃষি সংস্থার ভূমিকার জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, নতুন প্রজন্মের জন্য ভবিষ্যতে এ কার্যক্রম অব্যাহত রাখতে হবে। প্রকল্পটি চালু হওয়ায় বহু লোকের কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি শিক্ষার্থী সহ সর্বস্তরের মানুষের জন্য স্বাস্থ্যসম্মত খাদ্য প্রাপ্তি নিশ্চিত হচ্ছে।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন এফএও’র ফুড সেফটি প্রোগ্রামের চীফ টেকনিক্যাল এ্যাডভাইজার ড. জন রাইডার। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আনিসুর রহমান বিশ্বাস, এফএও’র ফুড সেফটি প্রোগ্রামের সিনিয়র ন্যাশনাল এ্যাডভাইজার প্রফেসর শাহ মনির হোসেন, ফুড সেফটি অফিসার ড. শ্রীধর ধরমপুরি ও এফএও’র ফুড সেফটি প্রোগ্রামের ন্যাশনাল এ্যাডভাইজার হাসান আহমেদ চৌধুরী।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *