নগরীতে মাসব্যাপী শিশুদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো কার্যক্রম শুরু

খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে ২জুলাই রবিবার নগরীতে মাসব্যাপী শিশুদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো কার্যক্রম শুরু হয়েছে। সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান সকাল ৯টায় নগরীর ২৮নং ওয়ার্ড অফিসে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, কৃমি শিশুদের জন্য অত্যন্ত ক্ষতিকর। কৃমির প্রভাবে শিশুদের রক্তশূন্যতা ও মেধাশূন্যতা দেখা দেয়। তিনি বলেন, বর্ষা মৌসুমে স্যাতসেতে আবহাওয়ার কারণে কৃমির প্রকোপ বাড়ে এবং শিশুদের আক্রান্ত হওয়ার ঝুকি বেশী থাকে।  এ সময় ঔষধটি খাওয়ানো হলে কৃমি সংক্রান্ত ক্ষতিকর প্রভাব থেকে শিশুদের রক্ষা করা যাবে। তিনি এ বিষয়ে অভিভাবকদের সচেতন হওয়ার আহবান জানান এবং মাসব্যাপী এ কার্যক্রমের সুফল থেকে কোন শিশু যেন বাদ না পড়ে তা যথাযথভাবে মনিটরিং করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। তবে এ সময়ে নগরীতে অতিরিক্ত পরিচ্ছন্নতা নিশ্চিত করতে কেসিসি বিশেষ ভাবে কোনো পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছে না, তা শুধু উপদেশের মধ্যেই সিমাব্ধ থাকছে!

চলতি আগস্ট মাসব্যাপী এ কার্যক্রমের আওতায় নগরীর ২৪ থেকে ৫৯ মাস বয়সী ৬৮ হাজার শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর ওয়াহেদুর রহমান দিপু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্যানেল মেয়র রুমা খাতুন ও কেসিসি’র প্রধান স্বাস্থ্য অফিসার ডা. এ কে এম আব্দুল্লাহ। অন্যান্যের মধ্যে কাউন্সিলর কেএম হুমায়ুন কবীর, মোঃ হাফিজুর রহমান মনি, মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *