নগরীতে শুরু হয়েছে টিসিবি’র খোলা বাজারে পণ্য বিক্রয় কার্যক্রম

আসন্ন রোজায় কয়েকটি নিত্য পণ্যের বাজার দর নিয়ন্ত্রনে রাখতে বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশন (টিসিবি) খুলনা মহানগরীতে গত ৪ জুন থেকে শুরু করেছে তাদের খুচরো বিক্রয় কার্যক্রম।

সূত্রমতে, টিসিবি বর্তমানে যে পণ্যগুলি খোলা বাজারে বিক্রয় করছে সেগুলি হ’ল চিনি, ছোলা, মসুরের ডাল, সয়াবীন তেল এবং খেজুর।
প্রতি কেজি চিনি ৩৭ টাকা, ছোলা প্রতি কেজি ৫৩ টাকা, নেপালী মসুরের ডাল প্রতি কেজি ১০৩ টাকা, সয়াবীন তেল পাঁচ লিটারের ক্যান প্রতি লিটার ৮৮ টাকা ও দুই লিটারের ক্যান প্রতি লিটার ৮৯ টাকা, এবং খেজুর (প্যাকেট জাত) প্রতি কেজি ৮০ টাকা দরে বিক্রয় করা হচ্ছে।

টিসিবি সূত্র জানায়, তিনটি প্রক্রিয়ায় চলছে তাদের খুচরো বিক্রয় কার্যক্রম। প্রতিদিন পাঁচটি ট্রাক নগরীর রূপসা, নতুনবাজার, ডিসি অফিস, বাংলাদেশ ব্যাংক মোড়, শান্তিধাম মোড়, ময়লাপোতা মোড়, নিউ মার্কেট, বিভাগীয় কমিশনার অফিস, খালিশপুর ক্রিসেন্ট গোল চত্বর, চিত্রালী বাজার এবং ফুলবাড়ি গেট এলাকায় উল্লিখিত পণ্যগুলি বিক্রয় করা হচ্ছে।

অন্যদিকে টিসিবি’র নির্ধারিত ডিলার আছেন ৫৪১ জন যাদের মাধ্যমেও উল্লিখিত পণ্যগুলি বিক্রয় করা হবে, যদিও এখন পর্যন্ত কোন ডিলার বিক্রয়ের জন্য মাল উত্তোলন করেন নি।

এ ছাড়া নগরীর নিউ মার্কেট সংলগ্ন টিসিবি ভবনের নীচ তলায় অবস্থিত বিক্রয় কেন্দ্র থেকেও উল্লিখিত পণ্যগুলি বিক্রয় করা হচ্ছে।
উল্লেখ্য, উল্লিখিত পণ্যগুলির মধ্যে শুধু খেজুর ছাড়া বাকি পণ্যগুলি বর্তমানে পাওয়া যাচ্ছে, খেজুর পাওয়া যাবে রোজার দুই-তিনদিন আগে থেকে।

টিসিবি খুলনার আঞ্চলিক প্রধান মোঃ রবিউল মোর্শেদ জানান, ট্রাকের বিক্রয় কার্যক্রম চলবে আগামী ১৬ জুলাই পর্যন্ত, এবং ডিলারদের বরাদ্দ সরবরাহ করা হবে আগামী ২৫ জুন পর্যন্ত। তিনি আরও জানান, নগরবাসির জন্য উল্লিখিত পণ্যের মজুত গুদামে পর্যাপ্ত আছে।

চলতি বিক্রয় কার্যক্রম সম্পর্কে নগরবাসি ওয়াকিবহাল নয়, সে ক্ষেত্রে নগরবাসির অবগতির জন্য কোন প্রকার মাইক প্রচার চালানো হবে কি-না জানতে চাইলে আঞ্চলিক প্রধান বলেন, টিসিবি’র বিক্রয় কার্যক্রমের বিষয়টি রেডিও-টিভিতে প্রচার করা হয়েছে, কাজেই মাইক বা অন্য কোন মাধ্যমে প্রচারের কোন পরিকল্পনা তাদের নেই।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *