নগরীর ঝুঁকিপূর্ণ ভবনসমূহ অপসারণ এবং ঈদের জামাত বিষয়ে মতবিনিময়

খুলনা মহানগরীর ঝুঁকিপূর্ণ ভবনসমূহ অপসারণ এবং ঈদের জামাতের স্থান নির্ধারণ সক্রান্ত মতবিনিময় সভা আজ বিকেলে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ।

সভায় জানানো হয় যে,  ২০১০ সালের জরিপে খুলনা মহানগরীতে সরকারী ও বেসরকারী মিলে মোট ৪৮টি ভবন ঝুঁকিপূর্ণ ও বসবাসের অনুপযোগী হিসেবে চিহ্নিত করা হয়।  সভায় অনতিবিলম্বে এসব ভবন খুলনা সিটি কর্পোরেশনের তত্বাবধানে এবং জেলা প্রশাসন ও কেএমপি’র সহযোগিতায় ভবনগুলোর ছাদ ভাঙ্গা এবং সিলগালা করার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া নতুন কমিটি করে নগরীতে আরও ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা করে উপরোক্ত সিদ্ধান্ত বাস্তবায়ন বিষয়ে আলোচনা করা হয়। তবে ঝুঁকিপূর্ণ সরকারী ভবনগুলোর ব্যাপারে সংশ্লিষ্ট দপ্তর ও মন্ত্রণালয়ের মতামতের আলোকে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়।

এ ছাড়া সভায় ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাতের স্থান খুলনা সার্কিট হাউজ ময়দান নির্ধারণ করা হয়। তবে আবহাওয়া প্রতিকূল হলে নগরীর বিভিন্ন মহল্লায় নামাজের আয়োজনের ব্যবস্থা গ্রহণের জন্য মসজিদগুলো প্রস্তুত রাখার বিষয়েও সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় অন্যান্যের মধ্যে খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ এবং জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল উপস্থিত ছিলেন। এছাড়াও কেডিএ, কেএমপি, গণপূর্তসহ সংশ্লিষ্ট দপ্তরের অফিসারগণ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *