পাবলিক প্লেস উন্নয়নে প্রস্তুতকৃত ডিজাইনের পর্যালোচনা বিষয়ক সভা অনুষ্ঠিত

খুলনা মহানগরীর সোনাডাঙ্গাস্থ কেসিসি সোলার এনার্জি পার্কের পাবলিক প্লেস উন্নয়নে প্রস্তুতকৃত ডিজাইনের পর্যালোচনা বিষয়ক এক সভা আজ সোমবার সকাল ১০ টায় সোলার এনার্জি ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত হয়। ইন্টার্যািকটিভ স্টুডিও অন ‘মাইন ক্রাফ্ট ফর পার্টিসিপেটরি পাবলিক স্পেস ডিজাইন’ শীর্ষক কর্মশালার মাধ্যমে স্থানীয় বাসিন্দাদের চাহিদা ও মতামতের ভিত্তিতে প্রস্তুতকৃত ডিজাইন পর্যালোচনার লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, প্রাকৃতিক জলাধার সংরক্ষণ করে নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে। নগরবাসীর চিত্তবিনোদনের জন্য নগরীর কয়েকটি পার্কে মনোরম পরিবেশ সৃষ্টি করা হয়েছে। পাশাপাশি সোলার পার্কেরও উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। তিনি মহানগরীর বিভিন্ন পুকুর ও লেক ভরাটের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং সোলার এনার্জি পার্কের লেকে শিশু-কিশোরদের সাতার শেখার জন্য সুইমিং পুল ও একটি মাল্টিপারপাস ডরমেটরি নির্মাণের পরিকল্পনার কথা উল্লেখ করেন।

এ সময় ইউএন হ্যাবিট্যাট’র নগর পরিকল্পনাবিদ সোহেল রানা সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ইউএন হ্যাবিট্যাট’র আর্থিক সহযোগিতায় খুলনা বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে কেসিসি সোলার পার্ক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *