বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ছাড়া অন্য সব বিলবোর্ড-পোষ্টার খুলে ফেলার নির্দেশ

নেতা-কর্মিদের নিজেদের ছবি দিয়ে বিলবোর্ড, পোষ্টার, ব্যানার, ফেস্টুন তৈরী না করতে নির্দেশ দিয়েছে ক্ষমতাসিন দল আওয়ামী লীগ। মূল দল ও তাদের সব সহযোগী সংগঠনকে এই নির্দেশ মেনে চলতে বলা হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম চিঠির মাধ্যমে দলের সব পর্যায়ে এই নির্দেশ পাঠানো শুরু করেছেন। আওয়ামী লীগের নেতারা বলেছেন, আগামী এক সপ্তাহ তারা বিষয়টি পর্যবেক্ষণ করবেন। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কি ধরনের শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া যায় তা চূড়ান্ত করা হবে।
চিঠিতে বলা হয়েছে যে, বিলবোর্ড, পোষ্টার, ব্যানার, ফেস্টুনে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছাড়া অন্য কারো ছাব ব্যবহার করা যাবে না।

আওয়ামী লীগ সভানেতত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে সাংগঠনিক জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর ছিঠিগুলি প্রেরণ শুরু হয়েছে।

দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সই করা চিঠিতে বলা হয়েছে যে, “আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে সারা দেশে বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের বিভিন্ন ধরনের রাজনৈতিক বিলবোর্ড, পোষ্টার, ব্যানার, ফেস্টুনে ভরে গেছে যা দেশের সাধারণ মানুষের নিকট দৃষ্টিকটু বিষয়ে পরিণত হয়েছে। এ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত বিলবোর্ড, পোষ্টার, ব্যানার, ফেস্টুন ছাড়া অন্য সকল রাজনৈতিক বিলবোর্ড, পোষ্টার, ব্যানার, ফেস্টুন সরিয়ে ফেলার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ প্রদান করা হ’ল।”

নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *