বাংলাদেশের আইএস মেডইন যাত্রাবাড়ি এন্ড গাজিপুর

র‌্যাব’র মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, বাংলাদেশে আইএস’র কোন অস্তিত্ব নেই, যেটা বলা হচ্ছে সেটা মেডইন গাজীপুর ও যাত্রাবাড়ি। আজ দুপুরে খুলনা সার্কিট হাউজে বিভাগীয় আইন শৃংখলা বিষয়ক সভা শেষে প্রেসব্রিফিংয়ে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, একটি মহল ষড়যন্ত্রের অংশ হিসেবে নিজেদের স্বার্থে আইএস’র কথা বলে অপপ্রচার চালাচ্ছে। তিনি বলেন, সম্প্রতি দেশে দুই বিদেশীসহ ৮টি নৃশংস হত্যাকান্ড ঘটিয়ে সাধারণ মানুষের মধ্যে আতংক সৃষ্টি করা হয়েছে। আর সাধারণ মানুষের আতংক কাটিয়ে তাঁদের শান্তিতে জীবন জাপন নিশ্চিত করতে র‌্যাব  কাজ করে চলেছে।

বেনজীর আহমেদ আরও বলেন, এ দেশের সরকার-জনগণের সঙ্গে আইএস’র কোনো শত্রুতা নেই। আইএস এখন আমেরিকা, রাশিয়া, সিরিয়া, ইরাক সরকারের মুখোমুখি। আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের গুলি করার নির্দেশ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‌্যাব’র ডিজি বলেন, সরকার যখন অস্ত্র দিয়েছে তা ব্যবহারের জন্য আইনও দিয়েছে। তিনি বলেন, বিদেশীদের হত্যা, দুই পুলিশ সদস্য খুন- এসব ঘটনায় জড়িতদের খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যে অনেককে শনাক্ত করাও গেছে।
তিনি আইএস’র বার্তা প্রসঙ্গে বলেন, স্যোসাল মিডিয়ায় আইএস’র দায়িত্ব স্বীকার করে যে দু’টি বার্তা দেয়া হয়েছে তার একটি পোষ্ট করা হয়েছে ঢাকার যাত্রবাড়ি থেকে আর অপরটি গাজীপুর থেকে।

তিনি বলেন, ইতিমধ্যে জেএমবি’র ৫৭ জনসহ ১০৯ জন জঙ্গীকে গ্রেফতার করা হয়েছে। সম্প্রতি বিনা কারণে দুই বিদেশি মেহমান, প্রকাশক, দুই পুলিশ সদস্যসহ আটজনকে হত্যা করা হয়েছে। ২০১৩ সালে এ রকম দেশে নৈরাজ্য সৃষ্টি চেষ্টা করা হয়েছিল। তা দমন করা হয়েছে। আবারো তেমন পরিস্থিতি সৃষ্টি করা হলে সবাইকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে রুখতে হবে। মনে রাখতে হবে এই চক্রটি ৭১ সালে দেশের মানুষের বিরুদ্ধে এমনই জ্বালাও-পোড়াও হত্যালিলা ধ্বংসংজ্ঞ চালিয়ে ছিলো, তারা আবারও সেই চেষ্টা চালাচ্ছে। তিনি বলেন, দেশের জিডিপির উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে জাতিকে দারিদ্রের অভিশাপ থেকে মুক্ত করতে হলে ঐক্যবদ্ধভাবে দেশ প্রেমিক নাগরীকদের কাজ করতে হবে।

এর আগে দুপুরে খুলনা সার্কিট হাউজে র‌্যাব’র মহা পরিচালক বেনজির আহমেদ’র নেতৃত্বে বিভাগীয় আইন শৃংখলা বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়। বিভাগীয় কমিশনার মোঃ আব্দুস সামাদ’র সভাপত্বি সভায় অন্যান্যের মধ্যে খুলনা রেঞ্জের ডিআইজি এসএম মনির-উজ-জামান, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড, বিজিবি, আনসার বাহিনীর বিভাগীয় ও জেলা পর্যায়ের অফিসারগণ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *