বিশ্ব বসতি দিবস উদযাপিত খুলনায়

খুলনায় আজ বিশ্ব বসতি দিবস-২০১৫ উপলক্ষ্যে সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এবং খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের সহযোগিতায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘সবার জন্য সর্বজনীন এলাকা।’

 অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ হাবিবুল হক খান বলেন, আগামী প্রজম্মের জন্য স্বাস্থ্যসম্মত ও নিরাপদ বাসস্থান গড়তে সমন্বয়ের মাধ্যমে কাজ করার বিকল্প নেই। ছিন্নমূল মানুষদের বাসস্থানের মৌলিক অধিকার প্রদানে সকলকে কাজ করতে হবে। তিনি পরিকল্পিতভাবে বাসস্থান নিমার্ণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

 অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মোঃ মাহাবুবুর রহমান।

 উল্লেখ্য, ১৯৮৫ সালে জাতিসংঘের সাধারণ অধিবেশনের গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ১৯৮৬ সাল থেকে প্রতিবছর অক্টোবর মাসের ১ম সোমবার বিশ্ব বসতি দিবস উদযাপিত হয়ে আসছে।

 এর আগে ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের নেতৃত্বে শহীদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন কার্যালয় এসে শেষ হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *